Advertisement
১৮ অক্টোবর ২০২৪
AAI Recruitment 2024

এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়ায় ১৩৫টি শূন্যপদে নিয়োগ শীঘ্রই, পোস্টিং কলকাতা-সহ অন্যত্র

সমস্ত পদে আবেদনকারীদের বয়স হতে হবে ২৬ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে।

AAI

এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৭:৩৪
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (এএআই)-র তরফে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এমনটা জানিয়ে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। তাতে জানানো হয়েছে, দেশের পূর্বাঞ্চলে আঞ্চলিক সদর দফতর এবং অন্যান্য এয়ারপোর্টে নিয়োগ করা হবে কর্মীদের। সংস্থায় নির্দিষ্ট মেয়াদের জন্য কাজের সুযোগ মিলবে প্রার্থীদের। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন জানাতে পারবেন। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

সংস্থায় গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ), ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস এবং আইটিআই অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে ১৩৫টি। সমস্ত পদে নিযুক্তদের চলতি অর্থবর্ষ অর্থাৎ ২০২৪-’২৫-এ সংস্থায় কাজ শেখার সুযোগ মিলবে। প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। নিযুক্তদের পোস্টিং হবে কলকাতা, বাগডোগরা, ব্রহ্মপুর, ভুবনেশ্বর, কোচবিহার, দেওঘর, রাঁচী, গয়া-সহ অন্যত্র।

সমস্ত পদে আবেদনকারীদের বয়স হতে হবে ২৬ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ), ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস এবং আইটিআই অ্যাপ্রেন্টিস পদে নিযুক্তদের বৃত্তি বাবদ প্রতি মাসে যথাক্রমে ১৫,০০০ টাকা, ১২,০০০ টাকা এবং ৯,০০০ টাকা দেওয়া হবে।

সমস্ত পদে আবেদন জানাতে প্রার্থীদের দেশের পূর্বাঞ্চলের বাসিন্দা হতে হবে। পাশাপাশি, ২০২২ বা তার পরবর্তীকালে ডিগ্রি বা ডিপ্লোমা অর্জন করতে হবে। এ ছাড়াও প্রতিটি পদের জন্য শিক্ষাগত যোগ্যতার মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ উল্লেখ করা হয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটগুলিতে গিয়ে প্রয়োজনীয় নথি-সহ আবেদন করতে হবে। আবেদনের জন্য কোনও অর্থ জমা দিতে হবে না। আগামী ৩১ অক্টোবর আবেদনের শেষ দিন। এর পর প্রার্থীদের মেধার ভিত্তিতে প্রাথমিক বাছাই করা হবে। বাছাই প্রার্থীদের এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সমস্ত পদে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE