Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
WBNUJS Admission 2024

ডব্লিউবিএনইউজেএসে তথ্য সুরক্ষা আইনে স্নাতকোত্তরের সুযোগ, আবেদনের শেষ দিন কবে?

সংশ্লিষ্ট কোর্সে ভর্তির জন্য পড়ুয়াদের মেধা যাচাই করা হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে।

WBNUJS

ডব্লিউবিএনইউজেএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৩:৪৭
Share: Save:

সল্টলেকের দ্য ওয়েস্ট বেঙ্গল ন্যাশনাল ইউনিভার্সিটি অফ জুরিডিক্যাল সায়েন্সেস (ডব্লিউবিএনইউজেএস)-এ স্নাতকোত্তরের একটি বিষয়ে আবারও কিছু সংখ্যক আসনে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে। শুক্রবার এই মর্মে বিজ্ঞপ্তি জারি হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। তাতে জানানো হয়েছে, ২০২৪-’২৫ শিক্ষাবর্ষের জন্য সংশ্লিষ্ট কোর্সে ভর্তি প্রক্রিয়ার আয়োজন করা হবে। এর জন্য আগ্রহীদের থেকে অনলাইনেই আবেদন গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ে ডেটা সায়েন্স অ্যান্ড ডেটা প্রোটেকশন ল' অর্থাৎ তথ্য বিজ্ঞান এবং তথ্য সুরক্ষা আইন নিয়ে স্নাতকোত্তরের সুযোগ পাবেন পড়ুয়ারা। দু’বছরের এই এলএলএম কোর্সে মোট সাতটি শূন্য আসনে ভর্তির জন্য আবেদন করা যাবে। সংশ্লিষ্ট কোর্সে ভর্তির জন্য পড়ুয়াদের মেধা যাচাই করা হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে।

বিশ্ববিদ্যালয়ে আগামী ৩ সেপ্টেম্বর লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। লিখিত পরীক্ষা চলবে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত। এর পর ইন্টারভিউয়ের আয়োজন করা হবে দুপুর আড়াইটে থেকে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ে যথাক্রমে ১০০ এবং ৫০ নম্বর থাকবে। ওই দিন সকাল ১০টার মধ্যেই উপস্থিত হতে হবে পড়ুয়াদের। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বরের ভিত্তিতেই পড়ুয়াদের এই কোর্সে ভর্তি নেওয়া হবে।

সংশ্লিষ্ট কোর্সে আবেদন জানাতে আগ্রহীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এলএলবি-তে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য থাকবে পাঁচ শতাংশ ছাড়। যাঁরা এ বছর চূড়ান্ত বর্ষের পরীক্ষা দেবেন, তাঁরাও এই কোর্সে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনমূল্যের পরিমাণ ২,০০০ টাকা। আগামী ৩১ অগস্ট আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE