Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
CSIR CGCRI Recruitment 2024

যাদবপুরের কেন্দ্রীয় প্রতিষ্ঠানে প্রজেক্ট অ্যাসোসিয়েট নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

সংশ্লিষ্ট পদে নিযুক্তকে প্রতি মাসে বৃত্তি বাবদ ২৫ হাজার টাকা ছাড়াও বাড়ি ভাড়া বাবদ ভাতা দেওয়া হবে।

CSIR-CGCRI

সিএসআইআর-সিজিসিআরআই। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৩:৪০
Share: Save:

যাদবপুরের সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউট (সিজিসিআরআই) বা কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা প্রতিষ্ঠানে একটি প্রকল্পে কর্মী প্রয়োজন। সম্প্রতি এই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি হয়েছে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে। তাতে জানানো হয়েছে, একটি কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। এর জন্য ইতিমধ্যেই অনলাইনে আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

প্রতিষ্ঠানের যে প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘প্রসেস টেকনোলজি ফর দ্য রিসাইক্লিং অফ ওয়েস্ট সি-এসআই পিভি মলিউলস’। প্রকল্পে অর্থ সহায়তা করবে সিএসআইআর।

নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে। শূন্যপদ একটি। সংশ্লিষ্ট পদে কাজের মেয়াদ থাকবে ২০২৬ সালের ৩১ মার্চ পর্যন্ত। আগ্রহীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট পদে নিযুক্তকে প্রতি মাসে বৃত্তি বাবদ ২৫ হাজার টাকা ছাড়াও বাড়ি ভাড়া বাবদ ভাতা দেওয়া হবে।

আবেদনকারীদের পদার্থবিদ্যা বা রসায়নে এমএসসি অথবা সেরামিক টেকনোলজিতে বিই/বিটেক থাকতে হবে।

প্রার্থীদের এর জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ২৫ অগস্ট। এর পরে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। আগামী ২৭ অগস্ট ইন্টারভিউয়ের দিনে আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে প্রার্থীদের সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি সবিস্তার জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE