Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
VU Recruitment 2024

তরুণ পেশাদার নিয়োগ করবে বিশ্বভারতী, আবেদন করবেন কী ভাবে?

গবেষণা প্রকল্পে এক জনকে নিয়োগ করা হবে। ‘ন্যাশনাল এগ্রিকালচারাল সায়েন্স ফান্ড’-এর অর্থানুকূল্যে প্রকল্পটির কাজ চলবে।

বিশ্বভারতী।

বিশ্বভারতী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৬
Share: Save:

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি জারি করেছে প্রতিষ্ঠানের এগ্রিকালচার এক্সটেনশন।

বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা প্রকল্পে তরুণ পেশাদার (ইয়ং প্রফেশন্যাল) হিসেবে এক জনকে নিয়োগ করা হবে। ‘ন্যাশনাল এগ্রিকালচারাল সায়েন্স ফান্ড’-এর অর্থানুকূল্যে ওই প্রকল্পে কাজ হবে।

এই কাজে প্রতি মাসে স্টাইপেন্ড ৩০ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কৃষিবিজ্ঞানে স্নাতক হতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে। আবেদনকারীর বয়স হতে হবে ২১ থেকে ৪৫ বছরের মধ্যে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

বিশ্বভারতীর ওয়েবসাইটে ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যেতে হবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দেওয়া দরকার। ১৭ সেপ্টেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

আবেদন প্রক্রিয়া সম্পন্নের পর ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। ২৩ সেপ্টেম্বর বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় হবে ইন্টারভিউ। এই সংক্রান্ত সবিস্তার তথ্য এবং শর্তাবলি জানতে বিশ্বভারতীর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment Visva Bharti
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE