Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
PG Admission 2024

স্নাতকোত্তর পড়বেন? ডায়মন্ড হারবার উইমেনস ইউনিভার্সিটিতে শুরু ভর্তির প্রক্রিয়া

কলা বিষয়ের কোর্স ফি ৬৩০০ টাকা এবং বিজ্ঞান বিষয়ের কোর্স ফি আট হাজার টাকা। আবেদনের জন্য কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ৪৫ শতাংশ নম্বর-সহ স্নাতক হওয়া প্রয়োজন।

ডায়মন্ড হারবার উইমেনস ইউনিভার্সিটি।

ডায়মন্ড হারবার উইমেনস ইউনিভার্সিটি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৫
Share: Save:

বিভিন্ন বিষয়ে স্নাতকোত্তরে ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু করল ডায়মন্ড হারবার উইমেনস ইউনিভার্সিটি। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গেলেই দেখা যাবে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি।

২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে মাস্টার অফ সায়েন্স/ মাস্টার অফ আর্টসে ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। তালিকায় রয়েছে বাংলা, ইংরেজি, ইতিহাস, রাষ্ট্রবিজ্ঞান, শিক্ষা, মানবীবিদ্যা, দর্শন, সংস্কৃত বিষয়ে এমএ পড়া যাবে। গণিত, পদার্থবিদ্যা, ভূগোল, রসায়ন, প্রাণিবিদ্যা, উদ্ভিদবিদ্যা বিষয়ে এমএসসি পড়া যাবে। আবেদনের জন্য কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ৪৫ শতাংশ নম্বর-সহ স্নাতক হওয়া প্রয়োজন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। কলা বিষয়ের কোর্স ফি ৬৩০০ টাকা এবং বিজ্ঞান বিষয়ের কোর্স ফি আট হাজার টাকা।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে ডায়মন্ড হারবার উইমেনস ইউনিভার্সিটির ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। ৩ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। ২০ সেপ্টেম্বর প্রথম মেধাতালিকা প্রকাশ করা হবে। ২১ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তির টাকা জমা দেওয়া যাবে। বিজ্ঞপ্তি অনুযায়ী ৩ অক্টোবর থেকে ক্লাস শুরু হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ডায়মন্ড হারবার উইমেনস ইউনিভার্সিটির ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diamond Harbour Womens University PG Admission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE