Advertisement
০৩ অক্টোবর ২০২৪
NBU Recruitment 2024

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে আইসিএসএসআরের প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ দু’টি ভিন্ন পদে

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিযুক্তদের ফেলোশিপ হবে মাসে যথাক্রমে ৩৭ হাজার এবং ২০ হাজার টাকা।

NBU

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৭:৩৮
Share: Save:

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে গবেষণার সুযোগ। সম্প্রতি এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগে কেন্দ্রের অর্থপুষ্ট প্রকল্পে দু’টি ভিন্ন পদে কর্মী নিয়োগ হবে। এর জন্য আগ্রহীদের থেকে আবেদন গ্রহণ করা হবে অনলাইনে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

বিশ্ববিদ্যালয়ে জিওগ্রাফি অ্যান্ড অ্যাপ্লায়েড জিওগ্রাফি বিভাগে প্রকল্পের কাজ সম্পন্ন হবে। এতে অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)। প্রকল্পটির নাম— ‘জিআই অ্যাজ় এ টুল ফর রিজিওনাল ডেভেলপমেন্ট: অ্যান ইনভেস্টিগেশন অফ ডিফারেন্ট টাইপস অফ প্রোডাক্ট অ্যাক্রস দ্য ডিস্ট্রিক্টস অফ ওয়েস্ট বেঙ্গল’।

প্রকল্পে নিয়োগ করা হবে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর। সব মিলিয়ে রয়েছে মোট পাঁচটি শূন্যপদ। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে যথাক্রমে আট মাস এবং এক মাস। তবে প্রজেক্টের প্রয়োজন এবং নিযুক্ত ব্যক্তির কাজের উপরে নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর, দুই পদেই আবেদনকারীদের বয়স ৩৭ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিযুক্তদের ফেলোশিপ হবে মাসে যথাক্রমে ৩৭,০০০ টাকা এবং ২০,০০০ টাকা।

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের ইউজিসি স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে ভূগোল/ অর্থনীতি/ সমাজবিদ্যা/ নৃতত্ত্ববিদ্যায় ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও প্রয়োজন অন্যান্য যোগ্যতার, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন জানাতে হবে। এ ছাড়া, বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মের লিঙ্কে গিয়েও আবেদন জানানো যাবে। আগামী ২৫ অক্টোবর আবেদনের শেষ দিন। এর পরে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। ইন্টারভিউ হবে আগামী ৫ নভেম্বর। এই বিষয়ে বাকি তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE