Advertisement
০৩ অক্টোবর ২০২৪
RRB Technician Recruitment 2024

১৪ হাজারের বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করবে আরআরবি, আবেদনের শেষ দিন কবে?

দেশের বিভিন্ন অঞ্চলে কাজের সুযোগ পাবেন নিযুক্তরা।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৭:৩৩
Share: Save:

দেশজুড়ে বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করবে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (আরআরবি)। প্রায় দেড় মাস আগে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল আরআরবি-র তরফে। সম্পন্ন হয়েছিল আবেদন প্রক্রিয়াও। তাতেই একাধিক শূন্যপদে আবেদনের জন্য আবারও রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হল রেলের তরফে। বুধবার তা জানিয়ে আরআরবি-র ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

চলতি বছরে টেকনিশিয়ান পদে কর্মী নিয়োগের আবেদন প্রক্রিয়া সম্পন্ন করবে আরআরবি। পূর্ব ঘোষণা অনুযায়ী, গ্রেড ১ এবং গ্রেড ৩ ক্যাটাগরির এই পদমর্যাদাগুলিতে শূন্যপদ ছিল ৯,১৪৪টি। দেশের বিভিন্ন জ়োনাল রেলওয়ে বা প্রোডাকশন ইউনিটে কর্মীর ঘাটতি মেটাতে শূন্যপদের সংখ্যা বাড়িয়ে মোট ১৪,২৯৮টি করা হয়েছে। দেশের বিভিন্ন অঞ্চলে কাজের সুযোগ পাবেন নিযুক্তরা। এর মধ্যে এ রাজ্যে কলকাতায় রয়েছে ১০৯৮টি শূন্যপদ, মালদহে ২৭৫টি শূন্যপদ এবং শিলিগুড়িতে রয়েছে ৯১টি শূন্যপদ। টেকনিশিয়ানের বিভিন্ন গ্রেডের পদমর্যাদায় আবেদনের জন্য রয়েছে ভিন্ন যোগ্যতার মাপকাঠি।

আগ্রহীদের এর জন্য আরআরবি-র ওয়েবসাইট rrbapply.gov.in-এ গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য আবেদনমূল্য ধার্য হয়েছে ২৫০ টাকা এবং ৫০০ টাকা। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ১৬ অক্টোবর। আবেদনপত্রে কোনও ভুল থাকলে তা সংশোধন করা যাবে ১৭ থেকে ২১ অক্টোবরের মধ্যে। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE