Advertisement
০৩ জুলাই ২০২৪
ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় দু’টি প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগের ইন্টারভিউ ১৮ জুলাই

শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৩১,০০০ টাকা থেকে শুরু করে ৩৫,০০০ টাকা পর্যন্ত।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১৭:৩৮
Share: Save:

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই) কলকাতায় দু’টি গবেষণাধর্মী প্রকল্পে কর্মী প্রয়োজন। এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। উভয় প্রকল্পেই বিজ্ঞান/ ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নরা কাজের সুযোগ পাবেন। প্রকল্পে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে কোনও ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে না।

প্রতিষ্ঠানের মেশিন ইন্টেলিজেন্স ইউনিটে প্রকল্পগুলির জন্য অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। দু’টি প্রকল্পের নাম— ‘মেশিন লার্নিং বেসড গ্লোবাল টেরেস্ট্রিয়াল গ্রস প্রাইমারি প্রোডাক্টিভিটি মডেল ডেভেলপমেন্ট ইউজ়িং স্যাটেলাইট ড্রিভেন অবজ়ারভেশন অ্যান্ড এডি ফ্লাক্স কোভ্যারিয়েন্স ডেটা’ এবং ‘ক্রাউড ওপিনিয়ন অ্যাগ্রিগেশন ইন এ স্ট্রিমিং সেটিং’।

উভয় প্রকল্পেই প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে কর্মী নিয়োগ করা হবে। সব মিলিয়ে শূন্যপদ দু’টি। প্রথমে দু’টি প্রকল্পেই কর্মীদের ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত নিয়োগ করা হবে। এর পর ফান্ডিং এবং নিযুক্ত ব্যক্তির কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়ানো হতে পারে। গবেষণা প্রকল্পে কাজের জন্য আগ্রহীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩৫ বছর। এ ক্ষেত্রে ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণিভুক্তরা। নিয়োগের পর শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৩১,০০০ টাকা থেকে শুরু করে ৩৫,০০০ টাকা পর্যন্ত।

উভয় প্রকল্পে কাজের জন্য নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা ছাড়াও প্রয়োজন কম্পিউটার প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ সম্পর্কিত জ্ঞান। যার বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

প্রতিষ্ঠানের মেশিন লার্নিং ইউনিটে আগামী ১৮ জুলাই সকাল ১০টায় নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র, জীবনপঞ্জি এবং অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি সবিস্তার জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE