Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
IIT Kharagpur Recruitment 2024

রিসার্চ ইঞ্জিনিয়ার নিয়োগ করবে আইআইটি খড়্গপুর, কোন বিভাগের জন্য?

প্রকল্পটির নাম— ‘অ্যাপ্লিকেশন অফ এআই টেকনিকস টু ডিজ়াইন অ্যান্ড মেন্টেনেন্স প্রবলেমস ইন রেলওয়েজ়’।

IIT Kharagpur

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ১৭:৫০
Share: Save:

রাজ্যের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে গবেষণাধর্মী কাজের সুযোগ। সম্প্রতি এ কথা জানিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানের নিজস্ব অর্থপুষ্ট একটি প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুর‍্য হয়ে গিয়েছে।

প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পটির কাজ হবে। প্রকল্পটির নাম— ‘অ্যাপ্লিকেশন অফ এআই টেকনিকস টু ডিজ়াইন অ্যান্ড মেন্টেনেন্স প্রবলেমস ইন রেলওয়েজ়’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে আইআইটি খড়্গপুরের এআই৪আইসিপিএস আই হাব ফাউন্ডেশন।

প্রকল্পে রিসার্চ ইঞ্জিনিয়ার পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে তিনটি। প্রকল্পে নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে প্রায় দু’বছর। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে সর্বাধিক ৬২, ৫০০ টাকা।

আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ গণিত/ মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স বা সম্পর্কিত বিষয়ে এমটেক বা এমএস-এ ফার্স্ট ক্লাস থাকতে হবে। পাশাপাশি সংশ্লিষ্ট বিষয়গুলিতে গেট উত্তীর্ণ হওয়াও জরুরি। এ ছাড়াও প্রয়োজন অন্যান্য দক্ষতার।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। মহিলা প্রার্থীরা বাদে বাকিদের এই প্রকল্পে আবেদনের জন্য জমা দিতে হবে ১০০ টাকা। আগামী ২১ অগস্ট আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিশদ জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE