Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
IACS Recruitment 2024

যাদবপুরের আইএসিএস ও টাটা স্টিলের যৌথ প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

প্রতিষ্ঠানের স্কুল অফ মেটিরিয়াল সায়েন্সেসে প্রকল্পটির কাজ হবে।

IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৭:৩৭
Share: Save:

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ একটি বিশেষ গবেষণা প্রকল্পে কাজের সুযোগ। সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পে স্বল্প সময়ের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

সংশ্লিষ্ট গবেষণা প্রকল্পটি আইএসিএস এবং বেসরকারি সংস্থা টাটা স্টিলের একটি যৌথ উদ্যোগ। প্রতিষ্ঠানের স্কুল অফ মেটিরিয়াল সায়েন্সেসে প্রকল্পটির কাজ হবে।

প্রকল্পটিতে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে নিয়োগ হবে। শূন্যপদ একটি। প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হলে সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে পারবেন। প্রাথমিক ভাবে এক বছরের জন্য প্রকল্পটিতে গবেষক নিয়োগ করা হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। কেন্দ্রের বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগ (ডিএসটি)-এর নিয়ম মেনে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে সাম্মানিক দেওয়া হবে।

আবেদনকারীদের রসায়নে এমএসসি-তে ফার্স্ট ক্লাস থাকতে হবে। পাশাপাশি, নেট-এলএস বা গেট উত্তীর্ণ হতে হবে। যাঁদের অরগ্যানিক সিন্থেসিস, পিউরিফিকেশন, মেটিরিয়ালস সিন্থেসিস, ক্যাটালিসিস-সহ বিভিন্ন বিষয় সংক্রান্ত জ্ঞান রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৩ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE