Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Shyama Prasad Mukherjee Port Recruitment 2024

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রার্থীদের বয়স ৫০ বছরের মধ্যে হলে এই পদে আবেদন করতে পারবেন।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৩:৫৭
Share: Save:

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে কর্মখালি। শুক্রবার এই মর্মে পোর্টের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে জানানো হয়েছে, পোর্টের হলদিয়া ডক কমপ্লেক্সে নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে। সংশ্লিষ্ট পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের ফোন মারফত নিজেদের নাম নথিভুক্ত করতে হবে।

পোর্টের হলদিয়া ডক কমপ্লেক্সে মেরিন অফিসার পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ রয়েছে তিনটি। সংশ্লিষ্ট পদে তিন বছরের চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে কর্মীদের। প্রার্থীদের বয়স ৫০ বছরের মধ্যে হলে এই পদে আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ১,০০,০০০ বা ১,৫০,০০০ টাকা।

চাকরিপ্রার্থীদের ফার্স্ট মেট এফজি (ফরেন গোয়িং শিপ) বা সেকেন্ড মেট এফজি কোর্স সম্পূর্ণ করার শংসাপত্রের পাশাপাশি ডিরেক্টরেট জেনারেল অফ শিপিং প্রদত্ত ডেঞ্জারাস কার্গো এন্ডোর্সমেন্ট-এর শংসাপত্রও থাকতে হবে। এ ছাড়া প্রয়োজন দু’বছরের পেশাদারি অভিজ্ঞতারও।

এর জন্য আগামী ৩১ অগস্ট সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন সকাল সাড়ে ১০টার মধ্যে প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফোন নম্বরে যোগাযোগ করে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। এর পর বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে নির্ধারিত স্থানে তাঁদের পৌঁছে যেতে হবে। এই বিষয়ে আরও জানতে পোর্টের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE