Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
CU Recruitment 2024

কলকাতা বিশ্ববিদ্যালয়ে জার্মান অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ একাধিক পদে

আগ্রহীদের এর জন্য আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা এবং মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে।

Calcutta University

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৭:২৯
Share: Save:

আন্তর্জাতিক মানের গবেষণা প্রকল্পের কাজ হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ে। সেই প্রকল্পে বেশ কয়েকটি পদে কর্মী নিয়োগ করা হবে। সোমবার এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে জানানো হয়েছে, বিজ্ঞানে ডিগ্রিধারীরাই এই প্রকল্পে কাজের সুযোগ পাবেন। এর জন্য অনলাইন এবং অফলাইনে আবেদন জানাতে হবে আগ্রহীদের।

বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগে এই গবেষণার কাজ হবে। প্রকল্পের নাম— ‘সাস্টেনেবেল ইন্টিগ্রেটেড ফার্মিং সিস্টেম ফর মিটিগেশন অ্যান্ড অ্যাডাপটেশন অফ ক্লাইমেট চেঞ্জ উইথ স্মলহোল্ডার ফার্মার্স ইন ইন্ডিয়া- (এসআইএফএস-সিএলআইএম)’। প্রকল্পটি জার্মান ফেডারেল খাদ্য এবং কৃষি মন্ত্রকের অধীনস্থ একটি গবেষণা প্রতিষ্ঠানের অর্থপুষ্ট।

এই প্রকল্পে রিসার্চ অ্যাসোসিয়েট, জেআরএফ (জুনিয়র রিসার্চ ফেলো), টেকনিক্যাল অ্যাসিসট্যান্ট এবং এমএসসি ইন্টার্ন পদে নিয়োগ হবে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে চারটি। নিযুক্তদের কাজের মেয়াদ বা আবেদনকারীদের বয়সসীমার বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে কিছু উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে, রিসার্চ অ্যাসোসিয়েট, জেআরএফ (জুনিয়র রিসার্চ ফেলো), টেকনিক্যাল অ্যাসিসট্যান্ট এবং এমএসসি ইন্টার্ন পদে নিযুক্তদের মাসে যথাক্রমে ৯১ হাজার, ৫৫ হাজার, ৫০ হাজার এবং ৫ হাজার টাকা সাম্মানিক দেওয়া হবে।

এর মধ্যে রিসার্চ অ্যাসোসিয়েট পদে আবেদনের জন্য প্রার্থীদের প্রাণীবিদ্যা (জ়ুলজি) বা পরিবেশ বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রির পাশাপাশি নেট উত্তীর্ণ হতে হবে। থাকতে হবে ন্যূনতম পাঁচ বছর গবেষণার কাজের অভিজ্ঞতাও। একই ভাবে বাকি পদগুলির জন্য যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের এর জন্য আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা এবং মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৫ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE