Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
CU Recruitment 2024

কলকাতা বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারীদের জন্য কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

আগামী ২৯ জুলাই দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের রেডিয়ো ফিজ়িক্স অ্যান্ড ইলেক্ট্রনিক্স বিভাগে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে।

Calcutta University

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১৫:৫৫
Share: Save:

কলকাতা বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারীদের জন্য গবেষণামূলক কাজের সুযোগ। সম্প্রতি এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় অর্থপুষ্ট প্রকল্পের জন্য দু’টি ভিন্ন পদে নিয়োগ করা হবে কর্মীদের। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন জানাতে হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেডিয়ো ফিজ়িক্স অ্যান্ড ইলেক্ট্রনিক্স বিভাগে গবেষণাধর্মী প্রকল্পটির কাজ হবে। ‘ডেভেলপমেন্ট অফ অ্যান আল্ট্রা-লো পাওয়ার অ্যানালগ ফ্রন্ট-এন্ড সার্কিট অ্যান্ড মেশিন লার্নিং অ্যাসিসটেড প্রসেসিং ইউনিট ফর অ্যাসেসমেন্ট অফ এয়ার ফিল্টার পারফরমেন্স ইন অ্যান আইএকিউএম সিস্টেম’ নামে ওই প্রকল্পে অর্থ সহায়তা করবে ইলেক্ট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রকের চিপস টু স্টার্ট আপ (সি২এস) প্রোগ্রাম।

প্রকল্পে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ দু'টি। প্রকল্পের কাজে প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে কর্মীদের। এর পর তাঁদের কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। প্রকল্পে আবেদন জানাতে প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে। ছাড় থাকবে সংরক্ষিতদের জন্য। প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদে নিযুক্তদের ফেলোশিপের পরিমাণ হবে যথাক্রমে মাসে ৪০ হাজার এবং ৪৫ হাজার টাকা।

প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে আবেদনের জন্য ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বা সমতুল বিষয়ে বিই বা বিটেক ডিগ্রি থাকতে হবে। যাঁদের উচ্চতর ডিগ্রি বা অন্যান্য যোগ্যতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদটির জন্যও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২৪ জুলাই আবেদনের শেষ দিন। এর পর সংশ্লিষ্ট পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যদের বেছে নেওয়া হবে। আগামী ২৯ জুলাই দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের রেডিয়ো ফিজ়িক্স অ্যান্ড ইলেক্ট্রনিক্স বিভাগে হবে ইন্টারভিউ। ওই দিন সমস্ত নথি নিয়ে নির্ধারিত সময়ের মধ্যে যথাস্থানে উপস্থিত হতে হবে প্রার্থীদের। এই বিষয়ে বাকি তথ্য জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE