Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Protest

মানববন্ধন ছেড়ে আচমকা অবরোধ সিঁথি, রথতলায়! আন্দোলনকারীরাই এগিয়ে গিয়ে সচল করাচ্ছেন রাস্তা

প্রথম অবরোধ শুরু হয় সিঁথিতে। রাস্তার মাঝে দাঁড়িয়ে পড়েন অনেকে। গাড়ি আটকে পড়ে। রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভ শুরু হয়। আরজি করের প্রতিবাদে স্লোগান দিতে শুরু করেন অবরোধকারীরা।

সিঁথির মোড় এবং রথতলায় রাস্তা আটকে বিক্ষোভ।

সিঁথির মোড় এবং রথতলায় রাস্তা আটকে বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:০৬
Share: Save:

রবিবার রাতে অভিনব মানববন্ধনের সাক্ষী কলকাতা এবং শহরতলি। তবে কোথাও কোথাও বিশৃঙ্খলা তৈরি হয়েছে। মানববন্ধন ছেড়ে অনেকে রাস্তায় উঠে পড়ে বিক্ষোভ দেখাচ্ছেন। রাস্তা অবরোধ করা হয়েছে সিঁথির মোড় এবং রথতলা এলাকায়। পুলিশের পাশাপাশি পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চালাচ্ছেন আন্দোলনকারীরাও।

সোদপুর থেকে শ্যামবাজার পর্যন্ত দীর্ঘ ১৫ কিলোমিটার রাস্তা জুড়ে মানববন্ধন হয়েছে রবিবার। হাতে হাত রেখে শৃঙ্খল তৈরি করেছেন সাধারণ মানুষ। রাস্তার এক ধারে দাঁড়িয়ে এই মানববন্ধন করা হয়েছে। তবে প্রথম অবরোধ শুরু হয় সিঁথিতে। রাস্তার মাঝে দাঁড়িয়ে পড়েন অনেকে। গাড়ি আটকে পড়ে। রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভ শুরু হয়। আরজি করের প্রতিবাদে স্লোগান দিতে শুরু করেন অবরোধকারীরা। পরিস্থিতিত স্বাভাবিক করতে মাঠে নামে পুলিশ। মাইকিং করে অবরোধ তুলে নেওয়ার অনুরোধ করা হয়। সেই সঙ্গে সাধারণ মানুষকে ফাঁদে পা না দেওয়ার পরামর্শ দেয় পুলিশ। এর পর আন্দোলনকারীদের অনেকে রাস্তায় গিয়ে অবরোধ সরানোর চেষ্টা শুরু করেন। রাস্তায় অ্যাম্বুল্যান্সও আটকে পড়েছিল বলে খবর।

অবরোধের কারণে ডানলপ থেকে সিঁথি এবং শ্যামবাজারের রাস্তা আটকে পড়ে। অনেকে অলিগলি দিয়ে ঘুরপথে গাড়ি নিয়ে যাওয়ার চেষ্টা করেন। সিঁথির মোড়ে অবরোধ উঠলেও যান চলাচল স্বাভাবিক হয়নি। পরে আবার অবরোধ করা হবে বলে আশঙ্কা।

রাতের দিকে রথতলাতেও রাস্তা অবরোধ শুরু হয়। সার দিয়ে গাড়ি দাঁড়িয়ে পড়ে। টানা ৩৫ মিনিট রথতলা মোড়ে অবরোধ চলেছে। পরে রাস্তার উপর থেকে আন্দোলনকারীরা সরে গেলেও যান চলাচল স্বাভাবিক হতে সময় লাগছে। অন্য রাস্তায় ঘুরিয়ে দেওয়া হচ্ছে কিছু গাড়ি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE