Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
West Bengal Weather Update

রাতভর বৃষ্টি, দক্ষিণের সাত জেলায় শুক্রেও সতর্কতা জারি, ভারী বর্ষণ চলবে উত্তরবঙ্গে: হাওয়া অফিস

বৃহস্পতিবার রাত থেকে টানা বৃষ্টিতে কলকাতার একাধিক রাস্তা জলমগ্ন হয়ে পড়ে। মাঝরাত থেকে বৃষ্টি শুরু হয়েছিল, যা শুক্রবার ভোর পর্যন্ত চলেছে। সকালের দিকে বৃষ্টির বেগ কিছুটা কমে।

বৃহস্পতিবার রাত থেকে বৃষ্টি শুরু হয় কলকাতায়।

বৃহস্পতিবার রাত থেকে বৃষ্টি শুরু হয় কলকাতায়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১১:২২
Share: Save:

বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত কলকাতা এবং সংলগ্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে। সকালেও চলেছে ঝিরঝিরে বৃষ্টি। আলিপুর হাওয়া অফিস জানাল, আগামী কয়েক দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে শুক্রবারের জন্য দক্ষিণের সাতটি জেলায় সতর্কতাও জারি করা হয়েছে আলিপুর থেকে।

হাওয়া অফিসের পূর্বাভাস, শুক্রবার পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণের আর কোনও জেলায় আপাতত আবহাওয়া সংক্রান্ত সতর্কতা নেই। তবে বৃষ্টি চলবে।

উত্তরবঙ্গে বৃষ্টিতে বিরাম নেই। আবহাওয়া দফতর জানিয়েছে, সেখানে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে আগামী কয়েক দিন। শুক্রবার থেকে রবিবার পর্যন্ত দার্জিলিঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টি হতে পারে শুক্রবার এবং শনিবার। এর মধ্যে আলিপুরদুয়ারে শুক্রবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে কিছু এলাকায়। ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ দিনাজপুর এবং মালদহেও। এই জেলাগুলিতে ৭ থেকে ১১ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার রাত থেকে টানা বৃষ্টিতে কলকাতার একাধিক রাস্তা জলমগ্ন হয়ে পড়ে। কলেজ স্ট্রিট, সেন্ট্রাল অ্যাভিনিউ, দমদম, বরানগর, বেহালা, কাশীপুরের রাস্তায় জল জমে গিয়েছিল। ফলে সকালের দিকে যান চলাচল ব্যাহত হয়। পরে অবশ্য বৃষ্টি কমায় জলও নেমে গিয়েছে। তবে এখনও কিছু কিছু রাস্তায় জল জমে রয়েছে বলে অভিযোগ। হাওয়া অফিস সূত্রে খবর, বর্ষা চলছে। এটি বর্ষার সাধারণ বৃষ্টি। বিক্ষিপ্ত ভাবে আগামী কয়েক দিন এই ধরনের বৃষ্টি হতে পারে। তবে দক্ষিণবঙ্গের কোথাও আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

বৃষ্টির কারণে তাপমাত্রাও কিছুটা কমেছে। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৩.২ ডিগ্রি কম। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ২.৫ ডিগ্রি বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE