Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
BJP worker arrested

বোমার মশলা-সহ বীরভূমে গ্রেফতার বিজেপি কর্মী, ষড়যন্ত্রের অভিযোগ পদ্ম শিবিরের, আক্রমণে তৃণমূল

ধৃত নিজেকে বিজেপি কর্মী হিসাবে মেনে নিয়েছেন। তাঁর কাছে কালো রঙের পাউডার ছিল বলেও জানিয়েছেন। বিজেপিকে এ নিয়ে তীব্র আক্রমণ করেছে তৃণমূল। বিজেপির দাবি, চক্রান্ত করে দুলালকে ফাঁসানো হচ্ছে।

ধৃত বিজেপি কর্মীকে আদালত থেকে বার করার পথে।

ধৃত বিজেপি কর্মীকে আদালত থেকে বার করার পথে। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৭:৫৮
Share: Save:

লোকসভা ভোটের প্রচার শুরু হয়েছে। এর মধ্যেই বোমা তৈরির মশলা-সহ এক বিজেপি কর্মীকে গ্রেফতার করল বীরভূম জেলা পুলিশ। সিউড়ি থেকে তাঁকে গ্রেফতার করা হয়। উদ্ধার হয়েছে বোমা তৈরির বারুদ এবং কালো রঙের পাউডার।

সোমবার গভীর রাতে সিউড়ি সদর হাসপাতাল সংলগ্ন নতুন পল্লির মোড় থেকে বিজেপি কর্মী দুলাল দলুইকে বোমা তৈরির মশলা-সহ গ্রেফতার করে পুলিশ। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে প্রায় ৯৫০ গ্রাম বারুদ। মঙ্গলবার ধৃত দুলালকে সিউড়ি আদালতে তোলা হলে বিচারক তাঁকে চার দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। আদালত থেকে বের হওয়ার পথে অভিযুক্ত নিজেকে বিজেপি কর্মী বলে দাবি করেছেন। এ ছাড়াও তাঁর কাছে কালো রঙের একটি পাউডার ছিল বলেও তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

এই ঘটনা নিয়ে প্রত্যাশিত ভাবেই শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। বীরভূমে বিজেপির সহ-সভাপতি দীপক দাস বলেন, ‘‘বোমের মশলা যেটা পাওয়া গিয়েছে বলা হচ্ছে সেটা দুলাল দলুইয়ের বাড়িতে নয়। অন্য কোথাও মিলেছে। তার পর দুলালের সঙ্গে তাকে যোগ করে দিয়েছে। যে হেতু দুলাল এলাকার বলিষ্ঠ বিজেপি কর্মী, তাই তৃণমূলের অঙ্গুলিহেলনে পুলিশ এই ষড়যন্ত্র করেছে। সম্পূর্ণ চক্রান্ত।’’

পাল্টা জবাব দিয়েছে তৃণমূল। তৃণমূলের জেলা সহ-সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন, ‘‘আমরা আশঙ্কা করছিলাম ভোটের সময় বিজেপি বাইরে থেকে দুষ্কৃতী এনে এলাকায় গোলমাল তৈরি করার চেষ্টা করবে। সেটাই হচ্ছে। লোকসভায় এখনও সব আসনে প্রার্থী দিতে পারেনি বিজেপি। তার মধ্যেই নিজেদের মধ্যে গন্ডগোল শুরু হয়ে গিয়েছে। পুলিশ প্রশাসনকে বলব, কড়া হাতে অশান্তি তৈরির সমস্ত চেষ্টাকে দমন করুন। ঝাড়খণ্ড থেকে বোমা, বারুদ আমদানি করা হচ্ছে। সব স্পষ্ট হয়ে গেল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest bomb BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE