Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Protest in Malda

বৃহস্পতিবারের অশান্তির পর শুক্রবারও থমথমে মালদহের মানিকচক, ১২ ঘণ্টার বন্‌ধ এলাকায়

পুলিশের গুলি চালানোর প্রতিবাদে শুক্রবার ১২ ঘণ্টার জন্য মানিকচক বন্‌ধের ডাক দিয়েছে সিপিএম। সকাল থেকেই মানিকচকের এনায়েতপুর এলাকার অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে।

সিপিএমের ডাকে মানিকচকে চলছে ১২ ঘণ্টার বন্‌ধ।

সিপিএমের ডাকে মানিকচকে চলছে ১২ ঘণ্টার বন্‌ধ। —নিজস্ব চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মানিকচক শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১০:৩৬
Share: Save:

বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগে পথ অবরোধ। আর সেই ঘটনাকে ঘিরেই বৃহস্পতিবার রণক্ষেত্র হয়ে ওঠে মালদহের মানিকচক। বিক্ষোভ হটাতে গেলে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বেধে যায় জনতার। পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ ওঠে। আহত হন দু’জন। শুক্রবারে সকালেও দেখা যায়, থমথমে রয়েছে এলাকার পরিবেশ। পুলিশের গুলি চালানোর প্রতিবাদে শুক্রবার ১২ ঘণ্টার জন্য মানিকচক বন্‌ধের ডাক দিয়েছে সিপিএম। সকাল থেকেই মানিকচকের এনায়েতপুর এলাকার অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। রাস্তাতেও অন্য দিনের তুলনায় কম গাড়িঘো়ড়া চলছে।

মালদহের মানিকচকে বেশ কয়েকটি এলাকায় গত কয়েক দিন ধরে বিদ্যুৎ বিভ্রাট চলছে বলে অভিযোগ স্থানীয়দের। সেই অভিযোগেই বৃহস্পতিবার মালদহের মানিকচকে ১০টি জায়গায় পথ অবরোধ করা হয়। অবরোধকারীদের দাবি, প্রশাসনকে জানিয়েও লাভ হয়নি। অবরোধ হটাতে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে ‘আক্রান্ত’ হন মানিকচক থানার আইসি-সহ বেশ কয়েক জন পুলিশকর্মী। অভিযোগ, এর পরেই অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে গুলি চালায় পুলিশ। তাতে আহত হয়েছেন দু’জন। ওই দু’জনকে মালদহ মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়। বর্তমানে সেখানেই তাঁরা চিকিৎসাধীন। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত এলাকা। এই ঘটনায় আটক করা হয়েছে ১৫ জনকে। বিবৃতি দিয়ে পুলিশ জানিয়েছে, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। রাস্তা অবরোধমুক্ত করা হয়েছে।

অন্য দিকে, কী কারণে গুলি চালাতে হল পুলিশকে, তা জানতে চেয়ে রিপোর্ট তলব করে নবান্ন। মালদহের পুলিশ সুপার প্রদীপকুমার যাদব বৃহস্পতিবারই সাংবাদিক বৈঠক করে জানান, স্থানীয়দের অবরোধ তুলতে গিয়ে আত্মরক্ষার্থে গুলি চালিয়েছে পুলিশ। এই ঘটনায় এখন পর্যন্ত ২৬ জনকে আটক করা হয়েছে। দোষীদের বিরুদ্ধে আইন মেনে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন পুলিশ সুপার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Malda Protest bandh manikchak
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE