Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Bomb Recovered

মুর্শিদাবাদের স্বাস্থ্যকেন্দ্রের পাশে মিলল তাজা বোমা! আতঙ্ক ছড়াল রোগী-চিকিৎসকদের মধ্যে

স্থানীয় সূত্রে খবর, যে এলাকা থেকে বোমা উদ্ধার হয়েছে তার ঠিক কাছেই রয়েছে বড়ঞা হাই স্কুল। রোজ ওই স্বাস্থ্যকেন্দ্রের সামনের রাস্তা দিয়ে বহু ছাত্রছাত্রী স্কুলে যাতায়াত করে।

bomb

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বড়ঞা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ২২:০৬
Share: Save:

স্বাস্থ্যকেন্দ্রের কাছে একটি পড়ে থাকা বালতিতে মিলল তাজা বোমা। সোমবার এ নিয়ে আতঙ্ক ছড়াল রোগী থেকে চিকিৎসকদের মধ্যে। খবর পেয়ে ঘটনাস্থলে গেল পুলিশ। মুর্শিদাবাদের বড়ঞা থানার এলাকার ঘটনা।

স্থানীয় সূত্রে খবর, যে এলাকা থেকে বোমা উদ্ধার হয়েছে তার ঠিক কাছেই রয়েছে বড়ঞা হাই স্কুল। রোজ ওই স্বাস্থ্যকেন্দ্রের সামনের রাস্তা দিয়ে বহু ছাত্রছাত্রী স্কুলে যাতায়াত করে। স্কুল এবং স্বাস্থ্যকেন্দ্রের মাঝে কে বা কারা বোমা রেখে গেল, তার সদুত্তর মেলেনি। এই ঘটনায় সাধারণ মানুষের মধ্যে উত্তেজনা ছড়ায়। পুলিশ গিয়ে হাসপাতাল চত্বরে থাকা একটি গাছের তলা থেকে বালতির মধ্যে মোট ন’টি তাজা বোমা উদ্ধার করে।

সুন্দরপুরের পাশাপাশি বড়ঞা থানার অন্তর্গত কল্যাণপুর-শান্তিপাড়ার কাছে অবস্থিত ঈদগাহের কাছে মাঠের মধ্যে একটি পরিত্যক্ত কন্টেনার থেকে চারটি তাজা বোমা উদ্ধার করেছে বড়ঞা থানার পুলিশ।

বড়ঞা থানার এক আধিকারিক ঘটনা প্রসঙ্গে বলেন, ‘‘দুটি জায়গা থেকে বোমা উদ্ধার হয়েছে। ইতিমধ্যেই ঘিরে দেওয়া হয়েছে ওই এলাকাগুলি। কে বা কারা বোমাগুলি রেখে গেল তা তদন্ত করে দেখা হচ্ছে। উদ্ধার হওয়া বোমাগুলি নিষ্ক্রিয় করার জন্য বম্ব ডিসপোজ়াল ইউনিটকে খবর দেওয়া হয়।’’ বোমা উদ্ধার নিয়ে বড়ঞার তৃণমূল নেতা মাহে আলম বলেন, ‘‘সুন্দরপুরে যেখান থেকে বোমা উদ্ধার হয়েছে, তা মুর্শিদাবাদ এবং বীরভূম সীমান্ত লাগোয়া একটি গ্রাম। আমাদের ধারণা কোনও দুষ্কৃতী দল এলাকায় অশান্তি ছড়ানোর জন্য বোমাগুলি রেখে গিয়েছে। আমরা পুলিশকে অনুরোধ করেছি, নিরপেক্ষ তদন্ত করে প্রকৃত দোষীদের খুঁজে বার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb Recovered Murshidbad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE