Advertisement
০৪ জুলাই ২০২৪
Water Logged

রাস্তায় নৌকা চালিয়ে বিক্ষোভ

বালিয়া থেকে সোজা আজিমগঞ্জে গিয়ে মিশেছে এই সড়ক পথ।

নৌকা চালিয়ে বিক্ষোভ গ্রামবাসীদের।

নৌকা চালিয়ে বিক্ষোভ গ্রামবাসীদের। ছবি: অর্কপ্রভ চট্টোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
সাগরদিঘি শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ০৯:১৮
Share: Save:

এমনিতেই বেহাল রাস্তা। খানা খন্দে ভরা। সোমবার ঘণ্টা খানেকের বৃষ্টিতেই সেই রাস্তা রূপ নিল নদীতে। চলল নৌকো। দুর্ঘটনায় পড়ল পাথর বোঝাই ট্রাক্টর। বৃষ্টি থামতেই আছড়ে পড়ল রাস্তা ঘিরে মানুষের ক্ষোভ।

ছবি দেখে আস্ত নদী বলে ভুল করবেন অনেকেই। বালিয়া থেকে সোজা আজিমগঞ্জে গিয়ে মিশেছে এই সড়ক পথ। কিন্তু সব চেয়ে বেহাল দশা বালিয়া থেকে কাবিলপুর হয়ে টিকটিকিপাড়া পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার রাস্তার।

এ দিন বৃষ্টির পরে স্থানীয়রা ছোট নৌকো নামিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন রাস্তা ঘিরে। জলের মধ্যেই কাবিলপুর তেঘরী পাড়ায় মাল বোঝাই ট্রাক্টর উল্টে ঘটে বিপত্তি। প্রায় চার ঘণ্টা বন্ধ হয়ে পড়ে চলাচল। দুর্ভোগে পড়েন বহু মানুষ, একাধিক যানবাহন ।

এটি অত্যন্ত ঘন বসতি এলাকা। কাবিলপুর থেকে ৮টি বেসরকারি বাস চলে। কলকাতাগামী বাসও রয়েছে তার মধ্যে।

কাবিলপুর হাইস্কুলের প্রধান শিক্ষক মজিবুর রহমান বলছেন, “প্রায় দেড় দশক আগে তৈরি হয় এই রাস্তা। তারপর ছোটখাট সংস্কার হলেও তা টেকেনি।
ফলে এই অবস্থা। জল বেরিয়ে যেত পাশেই ভাগীরথী দিয়ে। এখন বাড়ি ঘর তৈরি হয়ে সব নিকাশি বন্ধ। ফলে এই পরিস্থিতির মধ্যে পড়তে হয়েছে আমাদের।”

জঙ্গিপুরের সাংসদ খলিলুর রহমান বলেন, "দিল্লিতে দুদিন আগে শপথ নিয়েছি। আমি কথা দিয়েছি ,আমি একটি কাজ করলেও সেটি হবে কাবিলপুরের রাস্তা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sagardighi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE