Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Train Rescheduled From Howrah

বৃহস্পতি এবং শুক্রবার দেরিতে ছাড়বে চারটি দূরপাল্লার ট্রেন, জানাল রেল, নেপথ্যে কোন কারণ?

ট্রেনের সময়সূচি বদল হচ্ছে শতাব্দী এক্সপ্রেসের। এ ছাড়াও ট্রেন ছাড়ার সময় বদল হয়েছে হাওড়া-গুয়াহাটি সরাইঘাট এক্সপ্রেস, কলকাতা-জম্মু তাওয়াই স্পেশাল এক্সপ্রেস এবং ভাগলপুর-অজমের সাপ্তাহিক এক্সপ্রেসের।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১৫:৫৫
Share: Save:

দূরপাল্লার ট্রেনযাত্রায় ভোগান্তি অব্যাহত। বৃহস্পতিবার এবং শুক্রবার এই দু’দিনে হাওড়া, কলকাতা এবং বিহারের ভাগলপুর স্টেশন থেকে দেরিতে ছাড়বে মোট চারটি এক্সপ্রেস ট্রেন। রেলের তরফে একটি বিবৃতি দিয়ে তেমনটাই জানানো হয়েছে। এই ট্রেনগুলির মধ্যে রয়েছে শতাব্দী এক্সপ্রেসের মতো ট্রেনও। এ ছাড়াও ট্রেন ছাড়ার সময় বদল হয়েছে হাওড়া-গুয়াহাটি সরাইঘাট এক্সপ্রেস, কলকাতা-জম্মু তাওয়াই স্পেশাল এক্সপ্রেস এবং ভাগলপুর-অজমের সাপ্তাহিক এক্সপ্রেসের।

রেলের তরফে জানানো হয়েছে, হাওড়া-নিউ জলপাইগুড়ি শতাব্দী এক্সপ্রেস শুক্রবার হাওড়া স্টেশন থেকে দুপুর ২টো ২৫ মিনিটের পরিবর্তে বিকেল ৪টে ৫ মিনিটে ছাড়বে। হাওড়া-গুয়াহাটি সরাইঘাট এক্সপ্রেস বিকেল ৪টে ৫ মিনিটের বদলে রাত ১১টা ৫৫ মিনিটে ছাড়বে।

শুক্রবার কলকাতা-জম্মু তাওয়াই স্পেশাল এক্সপ্রেস বৃহস্পতিবার রাত ১১টা ৪৫ মিনিটের পরিবর্তে শুক্রবার রাত ২টোয় ছাড়বে। ভাগলপুর-অজমের সাপ্তাহিক এক্সপ্রেস বৃহস্পতিবার দুপুর ১টা ২৫ মিনিটের বদলে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ছাড়বে।

কিন্তু ট্রেনের সময়সূচিতে এই পরিবর্তন কেন? রেলের বিবৃতিতে জানানো হয়েছে, ডাউন লাইনে ট্রেন আসতে বিলম্ব হচ্ছে। সে কারণে সংশ্লিষ্ট ট্রেনগুলি না এলে হাওড়া থেকে একই রুটে যাওয়া ট্রেনগুলিকে ছাড়া যাচ্ছে না। ফলে ট্রেনগুলিকে নির্ধারিত সময়ের অনেকটা পরে গন্তব্যের উদ্দেশে রওনা করাতে হচ্ছে। যাত্রীদের অসুবিধার জন্য রেলের তরফে দুঃখপ্রকাশ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railways Howrah Station
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE