Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Investigation

বৃদ্ধা খুনের জট খুলতে এক ছেলের পলিগ্রাফ পরীক্ষা করাবে সিআইডি

সিআইডি সূত্রের খবর, প্রথমে এই মামলার তদন্তভার ছিল জেলা পুলিশের হাতে। কিন্তু অভিযোগ, তারা তদন্ত শুরু করে বিশেষ এগোতে পারেনি। গত বছর আদালত ওই মামলার তদন্ত শেষ করার কথা বললেও তা হয়নি।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ০৮:২২
Share: Save:

ছ’বছর আগে এক বৃদ্ধাকে খুনের ঘটনার তদন্তভার সিআইডিকে দিয়েছিল কলকাতা হাই কোর্ট। এ বার সেই ঘটনার রহস্যের জট কাটাতে ওই বৃদ্ধার এক ছেলের পলিগ্রাফ পরীক্ষা করাতে চাইছে সিআইডি। সূত্রের খবর, এর জন্য রাজ্য গোয়েন্দা সংস্থার তরফে সব রকম প্রক্রিয়া শুরু করা হয়েছে। বৃদ্ধার ওই ছেলের অনুমতি মিললেই ওই পরীক্ষা করা হবে। প্রসঙ্গত, পলিগ্রাফ পরীক্ষার মাধ্যমে শ্বাস-প্রশ্বাসের গতি, নাড়ির গতি, রক্তচাপ, শরীর থেকে কতটা ঘাম বেরোচ্ছে— সে সব যাচাই করে দেখা হয়। কেউ মিথ্যা বললে তাঁর হৃৎস্পন্দন, রক্তচাপের পরিবর্তন ঘটে। তা-ও ধরা পড়ে এই পরীক্ষায়।

সূত্রের খবর, ২০১৮ সালে ৯ মার্চ মধ্যমগ্রাম থানা এলাকায় গুলি করে খুন করা হয় বৃদ্ধা দীপালি বিশ্বাসকে। বৃদ্ধার তিন ছেলে। ঘটনার পরে এক ছেলে তাঁর এক ভাই এবং ভ্রাতৃবধূর বিরুদ্ধে পুলিশের কাছে খুনের অভিযোগ দায়ের করেন। যাকে চ্যালেঞ্জ জানিয়ে হাই কোর্টের দ্বারস্থ হন বৃদ্ধার ওই ছেলে।

সিআইডি সূত্রের খবর, প্রথমে এই মামলার তদন্তভার ছিল জেলা পুলিশের হাতে। কিন্তু অভিযোগ, তারা তদন্ত শুরু করে বিশেষ এগোতে পারেনি। গত বছর আদালত ওই মামলার তদন্ত শেষ করার কথা বললেও তা হয়নি। এর পরেই সিআইডির কাছ থেকে রিপোর্ট চায় কলকাতা হাই কোর্ট। সম্প্রতি জেলা পুলিশের তদন্তের অগ্রগতিতে সন্তুষ্ট হতে না পেরে বিচারপতি জয় সেনগুপ্ত সিআইডি-র হাতে তদন্তভার তুলে দেন।

এক তদন্তকারী জানান, প্রাথমিক ভাবে অনুমান, সম্পত্তি নিয়ে বিবাদের জেরে বৃদ্ধাকে খুন করা হয়েছে। এক ভাই অন্য ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ করেছেন। এত দিন বাদে তথ্যপ্রমাণ জোগাড় করার পাশাপাশি পলিগ্রাফ পরীক্ষা করা যায় কিনা, সেটি দেখা হচ্ছে বলে তিনি জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CID Mysterious death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE