Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২৪
Cancer Hospital in Kolkata

শহরে ক্যানসার চিকিৎসার নতুন হাসপাতাল

নবান্ন থেকে ভার্চুয়ালি উদ্বোধন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, মেডিকা হাসপাতালের ক্ষমতা সিঙ্গাপুর সরকারের সংস্থার হাতে।

Mamata Banerjee.

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ০৫:৫৫
Share: Save:

ক্যানসার নিরাময়ে অনেকেই যান মুম্বইয়ের টাটা মেমোরিয়াল সেন্টারে। কিন্তু সেখানে প্রশিক্ষিত চিকিৎসকেরা একই ছাদের নীচে এ রাজ্যে পরিষেবা দিলে উপকৃত হবেন বহু মানুষ। বৃহস্পতিবার মুকুন্দপুরের এক বেসরকারি হাসপাতাল গোষ্ঠীর ক্যানসার চিকিৎসা কেন্দ্রের উদ্বোধনে এ কথা বলেন মুম্বইয়ের হাসপাতালের উপ-অধিকর্তা, চিকিৎসক পঙ্কজ চতুর্বেদী। মুম্বইয়ের ওই হাসপাতালের সঙ্গে গাঁটছড়া বেঁধে এসএসকেএম ও উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ক্যানসার চিকিৎসা কেন্দ্র গড়ছে রাজ্য।

নবান্ন থেকে ভার্চুয়ালি উদ্বোধন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, মেডিকা হাসপাতালের ক্ষমতা সিঙ্গাপুর সরকারের সংস্থার হাতে। তাঁর আশা, এখানে ক্যানসারের উন্নত চিকিৎসা মিলবে। মেয়র ফিরহাদ হাকিম জানান, হাসপাতালের ও পুরসভার ‘মউ’ চুক্তির ভিত্তিতে স্বাস্থ্যসাথী ওয়ার্ড চালু হয়েছে। ক্যানসার হাসপাতালের অধিকর্তা, চিকিৎসক সৌরভ দত্ত বলেন, ‘‘পঙ্কজ স্যরের অনুপ্রেরণায় টাটা মেমোরিয়ালের ১৬ জন প্রাক্তনী কাজ শুরু করেছি।’’ হাসপাতালের সিনিয়র ক্যানসার চিকিৎসক সুবীর গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘প্রযুক্তি ও চিকিৎসকের মেলবন্ধনে পূর্বাঞ্চলের ক্যানসার চিকিৎসায় দিশা দেখাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Kolkata Health Cancer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE