Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২৪
Mamata Banerjee

সোমে জেলা স্তরের আধিকারিকদের নিয়ে বসবেন মমতা, থাকবেন হাসপাতালের সুপার-অধ্যক্ষেরাও

পুজোর আগে রাজ্য সরকারের সর্বস্তরের আধিকারিক এবং জেলা প্রশাসনের আধিকারিকদের নিয়ে এই ভার্চ্যুয়াল বৈঠক হবে। জেলাশাসক, অতিরিক্ত জেলাশাসক এবং জেলার সমস্ত গুরুত্বপূর্ণ আধিকারিকদের এই বৈঠকে উপস্থিত থাকতে হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ০২:১৮
Share: Save:

সোমবার নবান্নে মন্ত্রিসভার বৈঠক শেষে ভার্চুয়াল মাধ্যমে জেলাশাসক, বিভিন্ন দফতরের জেলা আধিকারিক, রাজ‍্যের সব সরকারি হাসপাতাল ও মেডিক্যাল কলেজের সুপার এবং অধ‍্যক্ষদের নিয়ে পর্যালোচনা বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজোর আগে রাজ্য সরকারের সর্বস্তরের আধিকারিক এবং জেলা প্রশাসনের আধিকারিকদের নিয়ে এই ভার্চ্যুয়াল বৈঠক হবে। জেলাশাসক, অতিরিক্ত জেলাশাসক এবং জেলার সমস্ত গুরুত্বপূর্ণ আধিকারিকদের এই বৈঠকে উপস্থিত থাকতে হবে। এরই সঙ্গে এই বৈঠকে থাকবেন বিভিন্ন সরকারি হাসপাতাল এবং মেডিক্যাল কলেজের সুপার ও অধ্যক্ষেরা। বৈঠকে আরজি কর-কাণ্ডের পরিস্থিতির পাশাপাশি পুজো সংক্রান্ত নানা বিষয়ে পর্যালোচনা করা হবে বলে মনে করা হচ্ছে।

আরজি কর-কাণ্ডের পর একগুচ্ছ পদক্ষেপ করার কথা ঘোষণা করেছে রাজ‍্য সরকার। নবান্ন সূত্রে জানা গিয়েছে, সোমবারের বৈঠকে সেই সংক্রান্ত আলোচনা হবে। আরজি কর মেডিক‍্যাল কলেজে চিকিৎসক-পড়ুয়ার ধরেষণ ও খুনের ঘটনার পরে রাজ‍্যের হাসপাতালগুলিতে নিরাপত্তা এবং চিকিৎসা ব্যবস্থা নিয়েও সকলের সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী। এ ছাড়া, পুজোর আগে সুরক্ষা নিয়ে রাজ্য সরকার কী কী ব্যবস্থা নিচ্ছে, তা নিয়েও আলোচনা হবে। জরুরি পরিস্থিতি সামলাতে প্রশাসন কী কী পদক্ষেপ করবে সে সব নিয়েও আলোচনা হবে ভার্চুয়াল ওই বৈঠকে। পাশাপাশি, পুজোর সময় বিভিন্ন জেলার রাস্তাঘাটের অবস্থা এবং বাড়তি সতর্কতা নিয়েও জেলা প্রশাসনের সঙ্গে আলোচনা করবেন মমতা।

প্রসঙ্গত, রবিবার উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ‍্যমন্ত্রী। ধস এবং বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ। প্রশাসনিক সূত্রে খবর, শিলিগুড়ি পৌঁছে উত্তরবঙ্গের পরিস্থিতি নিয়ে প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন তিনি। সোমবার তিনি কলকাতায় ফিরবেন। ফিরে আসার পর বিকেলে নবান্নে মন্ত্রিসভার বৈঠক রয়েছে। সম্ভবত পুজোর আগে এটাই মন্ত্রিসভার শেষ বৈঠক। মন্ত্রিসভার বৈঠক শেষ হওয়ার পরেই এই ভার্চুয়াল বৈঠকটি হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE