Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Hospital Incident

ধৃত সিভিকের কামড়েই কি নির্যাতিতার দেহে ক্ষতচিহ্ন? খতিয়ে দেখতে জেলে গিয়ে নমুনা সংগ্রহ সিবিআইয়ের

ধৃত সিভিক ভলান্টিয়ারের লালারসের নমুনা সংগ্রহ করতে চেয়ে আলিপুরের বিশেষ সিবিআই আদালতের দ্বারস্থ হয়েছিল তদন্তকারী সংস্থা। আদালতের তরফে সিবিআইকে প্রয়োজনীয় অনুমতি দেওয়া হয়।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১২:১৯
Share: Save:

আরজি কর-কাণ্ডে ধৃত সিভিক ভলান্টিয়ারের লালারসের নমুনা সংগ্রহ করল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির সূত্রে খবর, অভিযুক্তের কামড়ের নমুনা বা ‘টিথ ইমপ্রেশন’-ও সংগ্রহ করা হয়েছে। সূত্র মারফত আরও জানা গিয়েছে, নিহত চিকিৎসকের শরীরে যে ক্ষতচিহ্ন পাওয়া গিয়েছিল, সেগুলির সঙ্গে ওই কামড়ের নমুনা এবং লালারস মিলিয়ে দেখা হবে। এই বিষয়ে কেন্দ্রীয় ফরেন্সিক ল্যাবের সাহায্য নিচ্ছে সিবিআই।

ধৃত সিভিক ভলান্টিয়ারের লালারসের নমুনা সংগ্রহ করতে চেয়ে আলিপুরের বিশেষ সিবিআই আদালতের দ্বারস্থ হয়েছিল তদন্তকারী সংস্থা। আদালতের তরফে সিবিআইকে প্রয়োজনীয় অনুমতি দেওয়া হয়। তার পরেই প্রেসিডেন্সি জেলে গিয়ে অভিযুক্তের লালারসের নমুনা সংগ্রহ করেন তদন্তকারীরা। সিবিআই সূত্রে খবর, নরম একটি বস্তুতে কখনও আস্তে, কখনও জোরে কামড় দিতে বলা হয় অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারকে। প্রাপ্ত নমুনা ফরেন্সিক দলের কাছে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

গত ৯ অগস্ট সকালে আরজি কর মেডিক্যাল কলেজের চারতলায় সেমিনার হলে মহিলা চিকিৎসকের রক্তাক্ত, ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। তাঁকে ধর্ষণ এবং খুনের অভিযোগে সে রাতেই ওই সিভিক ভলান্টিয়ারকে পুলিশ গ্রেফতার করেছিল। পরে কলকাতা হাই কোর্টের এই মামলার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। সিবিআই হেফাজতে থাকার পর বর্তমানে প্রেসিডেন্সি জেলে বন্দি ওই সিভিক ভলান্টিয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Swab Test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE