Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Cyber Crime

কলকাতায় বসে প্রতারণা আয়ারল্যান্ড বাসিন্দাদের! তল্লাশি চালিয়ে দু’জনকে গ্রেফতার করল ইডি!

কলকাতায় বসে পটনার একটি প্রতারণা চক্রের সঙ্গে হাত মিলিয়ে সাইবার অপরাধ চালানো হচ্ছে বলে সন্ধান পেয়েছে ইডি। তার সূত্র ধরেই কলকাতায় তল্লাশি অভিযান চালান ইডির গোয়েন্দারা।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৪:২৮
Share: Save:

পশ্চিমবঙ্গ থেকে আয়ারল্যান্ডের বাসিন্দাদের প্রতারণা করত একটি দল। আর সেই প্রতারণাচক্র চলত খাস খড়্গপুর থেকে। খবর পেয়ে কলকাতা-সহ সংলগ্ন জেলাগুলিতে তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি। সেই তল্লাশির পরেই শুক্রবার দু’জনকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

গ্রেফতার হওয়া দুই ব্যক্তির মধ্যে এক জনের বাড়ি বেলঘরিয়ায়। নাম রমেশ প্রসাদ বারওয়াল। অন্য জনের নাম মহম্মদ হোসেন। ইডি সূত্রে খবর, তাঁর বাড়ি লিলুয়ায়। বৃহস্পতিবারই হাওড়ার সালকিয়ায় শ্রীরাম ঢ্যাং রোডে এবং লিলুয়ার চক পাড়ায় দু’টি বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি। এঁদের মধ্যে হোসেনের বাড়ি ছাড়াও মনোজ দুবে নামের এক ব্যক্তির বাড়িতে তল্লাশি চালানো হয়। বিভিন্ন সূত্রে জানা গিয়েছিল, কলকাতায় বসে পটনার একটি প্রতারণাচক্রের সঙ্গে হাত মিলিয়ে সাইবার অপরাধ চালানো হচ্ছে বলে সন্ধান পেয়েছে ইডি। তার সূত্র ধরেই কলকাতায় তল্লাশি অভিযান চালান ইডির গোয়েন্দারা। শুক্রবার সেই সূ্ত্রে গ্রেফতারও করা হল দু’জনকে।

ইডি সূত্রে জানা গিয়েছে, খড়্গপুরে একটি ভুয়ো কলসেন্টার তৈরি করে বিশেষ করে আয়ারল্যান্ডের বাসিন্দাদের সঙ্গে প্রতারণা করা হত। ওই সাইবার প্রতারণাচক্রে যুক্ত থাকার অভিযোগেই কলকাতা এবং সংলগ্ন এলাকা থেকে দু’জনকে গ্রেফতার করল ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyber Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE