Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
NEET Paper Leak Case

‘নিট দুর্নীতির মূলচক্রীর’ সঙ্গে বিহারের উপমুখ্যমন্ত্রী! ছবি পোস্ট করে বিজেপিকে পাল্টা তোপ আরজেডির

নিট-এর প্রশ্নপত্র ফাঁসে ‘মূলচক্রী’র সঙ্গে বিহারের বিহারের উপমুখ্যমন্ত্রী সম্রাট চৌধরির একটি ছবি পোস্ট করল লালুর দল আরজেডি। যদিও এই ছবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

আরজেডির পোস্ট করা ছবি অমিত আনন্দ (ডান দিকে)-এর সঙ্গে সম্রাট চৌধরি।

আরজেডির পোস্ট করা ছবি অমিত আনন্দ (ডান দিকে)-এর সঙ্গে সম্রাট চৌধরি। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৪:২৪
Share: Save:

ডাক্তারির অভিন্ন প্রবেশিকা পরীক্ষা নিট-এ ‘দুর্নীতি’ এবং ‘অনিয়মের’ অভিযোগে তোলপাড় দেশ। এই পরিস্থিতিতে প্রশ্নপত্র ফাঁসে মূল অভিযুক্ত অমিত আনন্দের সঙ্গে বিহারের বিজেপি নেতা তথা বিহারের উপমুখ্যমন্ত্রী সম্রাট চৌধরির একটি ছবি পোস্ট করল লালুপ্রসাদ যাদবের দল আরজেডি। ছবিটিতে দেখা যাচ্ছে সম্রাটের হাতে স্মারক তুলে দিচ্ছেন অমিত। যদিও এই ছবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

শুক্রবার আরজেডির এক্স (সাবেক টুইটার) হ্যান্ডল থেকে ওই ছবি পোস্ট করা হয়। সঙ্গে লেখা হয়, “নিট-এ প্রশ্নপত্র ফাঁসে মূল অভিযুক্তের সঙ্গে বিহারের উপমুখ্যমন্ত্রী।” একই সঙ্গে ওই পোস্টে লেখা হয়, এক জন তথাকথিত প্রভাবশালী মন্ত্রীকে সংবর্ধনা দিচ্ছেন অভিযুক্ত ব্যক্তি। আরজেডির দাবি, অমিতের সঙ্গে থাকা সমস্ত ছবি সমাজমাধ্যম থেকে মুছে ফেলেছেন বিহারের উপমুখ্যমন্ত্রী। এই প্রসঙ্গে আরজেডি কটাক্ষ করে লিখেছে, “চিন্তা করবেন না, আমাদের কাছে সব (ছবি) রয়েছে। আমরা সেগুলি আর এক উপমুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দেব।”

প্রসঙ্গত, বিহারের আর এক উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা বিজয়কুমার সিন্হা বৃহস্পতিবারই দাবি করেছিলেন, আরজেডি নেতা তথা লালু-পুত্র তেজস্বী যাদবের সহকারী নিট-এ প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে যুক্ত। মনে করা হচ্ছে, শুক্রবার ওই প্রমাণ-সহ ওই অভিযোগের পাল্টা অভিযোগ খাড়া করল আরজেডি। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে বিজয়কুমার জানিয়েছিলেন, নিট দুর্নীতিতে ধৃত ছাত্রের জন্য সরকারি বাংলোয় থাকার ব্যবস্থা করে দিয়েছিলেন তেজস্বীর সহকারী। যদিও সেই বাংলোর অস্তিত্ব নিয়েও উঠেছে প্রশ্ন। এনএইচএআই (জাতীয় সড়ক কর্তৃপক্ষ) জানায়, পটনায় তাদের কোনও বাংলোই নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP RJD NEET
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE