Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Cyclone Remal Update

ক্রমশ দুর্বল হয়ে রেমাল পরিণত হয়েছে গভীর নিম্নচাপে, আগামী ১২ ঘণ্টায় পরিণত হবে নিম্নচাপে

সোমবার আলিপুর আবহাওয়া দফতরের রাত সাড়ে ৮টার বিজ্ঞপ্তি অনুযায়ী, বাংলাদেশের উপর দিয়ে ক্রমশ উত্তর-পূর্ব দিকে যাচ্ছে রেমাল এবং শক্তিক্ষয় হচ্ছে তার।

ক্রমশ শক্তি হারাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল।

ক্রমশ শক্তি হারাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ০০:২৬
Share: Save:

ক্রমশ শক্তি হারাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল। বাংলাদেশের উপর দিয়ে ক্রমে উত্তর-পূর্ব দিকে এগিয়ে চলেছে। গত ছ’ঘণ্টায় তার গতিবেগ ছিল ২০ কিলোমিটার। আগামী ১২ ঘণ্টায় আরও শক্তি হারিয়ে গভীর নিম্নচাপ থেকে নিম্নচাপে পরিণত হবে।

সোমবার আলিপুর আবহাওয়া দফতরের রাত সাড়ে ৮টার বিজ্ঞপ্তি অনুযায়ী, বাংলাদেশের উপর দিয়ে ক্রমশ উত্তর-পূর্ব দিকে যাচ্ছে রেমাল এবং শক্তিক্ষয় হচ্ছে তার। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রেমাল বর্তমানে বাংলাদেশের মোংলা থেকে ১৫০ কিলোমিটার উত্তর-পূর্বে, শ্রীমঙ্গল থেকে ১৭০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং ঢাকা থেকে ২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে রয়েছে। আগামী ১২ ঘণ্টায় আরও শক্তিক্ষয় হবে তার।

রেমালের প্রভাবে সোমবার ভারী বৃষ্টিপাত হয়েছে রাজ্যের একাংশে। মঙ্গলবার থেকে আবহাওয়ার উন্নতি হবে দক্ষিণবঙ্গে। তবে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। দার্জিলিং, জলপাইগুড়ি-সহ একাধিক জেলায় বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার সতর্কতা জারি করা হয়েছে। মঙ্গলবার দক্ষিণের কোনও জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। মঙ্গলবার দক্ষিণবঙ্গের কোথাও আবহাওয়াজনিত সতর্কবার্তা দেওয়া হয়নি। আগামী বুধ থেকে শনিবার পর্যন্ত দক্ষিণের সব জেলাতেই হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামী রবিবার আবার দক্ষিণের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে ঝোড়ো হাওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Remal Bangladesh Deep Depression
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE