Advertisement
২২ অক্টোবর ২০২৪
Death

বিচারাধীন বন্দির মৃত্যু বর্ধমানের হাসপাতালে, তদন্তে পুলিশ

ঘটনার বিষয়ে একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্তে নেমেছে শক্তিগড় থানা। বন্দি মৃত্যু নিয়ে জাতীয় ও রাজ্য মানবাধিকার কমিশনে রিপোর্ট পাঠিয়েছে বর্ধমান সংশোধনাগার কর্তৃপক্ষ।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ২৩:১৬
Share: Save:

এক বিচারাধীন বন্দির মৃত্যুর ঘটনা ঘটল বর্ধমানের একটি হাসপাতালে। মৃতের নাম দীপঙ্কর মিশ্র (৬২)। হুগলির উত্তরপাড়া থানার কোন্নগড়ের শরৎ চ্যাটার্জী লেনে তাঁর বাড়ি। এ বছরের অগস্ট মাসে উত্তরপাড়া থানার একটি মামলায় তাঁকে গ্রেফতার করা হয়। তার পর থেকে তিনি সেখানকার সংশোধনাগারে ছিলেন। সেখানে অসুস্থ হয়ে পড়লে শনিবার তাঁকে বর্ধমানের ওই হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই রবিবার বিকেলে তিনি মারা যান।

ঘটনার বিষয়ে একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্তে নেমেছে শক্তিগড় থানা। বন্দি মৃত্যু নিয়ে জাতীয় ও রাজ্য মানবাধিকার কমিশনে রিপোর্ট পাঠিয়েছে বর্ধমান সংশোধনাগার কর্তৃপক্ষ। বন্দি মৃত্যুর বিষয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পর্যায়ে তদন্ত শুরু হয়েছে। বিচারাধীন বন্দির মৃত্যুতে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন বর্ধমানের সিজেএম চন্দা হাসমত। ষষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। সোমবার বর্ধমান মেডিক্যাল কলেজের মের্গ মৃতদেহের ময়নাতদন্ত করিয়েছে পুলিশ।

অন্য বিষয়গুলি:

Death Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE