Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Viral Video

পাকিস্তানেই সম্ভব! উদ্বোধনের দিনেই লুটপাট করাচির শপিং মলে, চলল ভাঙচুর, প্রকাশ্যে ভিডিয়ো

সংবাদমাধ্যম এআরওয়াই নিউজের প্রতিবেদন অনুযায়ী, নতুন এই থ্রিফ্‌ট স্টোরে পোশাক এবং বাড়ির প্রয়োজনীয় জিনিসপত্রের দাম তুলনামূলক ভাবে কম রাখা হয়েছিল। রবিবার উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল বহু মানুষকে।

ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২২
Share: Save:

উদ্বোধনের দিনই লুটপাট চলল পাকিস্তানের একটি শপিং মলে! বেশ কিছু লোক এসে সেখানে ভাঙচুর এবং লুটপাট চালানোর ফলে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের করাচি শহরে। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওই দোকানটি পাকিস্তানের সবচেয়ে বড় ‘থ্রিফ্‌ট স্টোর’ হিসাবে খোলা হয়েছিল। ‘থ্রিফ্‌ট স্টোর’ বলতে বোঝায় এমন একটি দোকান, যেটি ব্যবহৃত জিনিসপত্র কম দামে বিক্রি করা হয়, অনেক সময় বিক্রির অর্থ অনুদান হিসাবে দেওয়া হয়। সেই দোকানেই সুযোগ পেয়ে লুটপাট চালাল করাচির কিছু বাসিন্দা। পুরো ঘটনার একটি ভিডিয়ো ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। (যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।)

সংবাদমাধ্যম এআরওয়াই নিউজ়ের প্রতিবেদন অনুযায়ী, নতুন এই থ্রিফ্‌ট স্টোরে পোশাক এবং বাড়ির প্রয়োজনীয় জিনিসপত্রের দাম তুলনামূলক ভাবে কম রাখা হয়েছিল। রবিবার উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল বহু মানুষকে। কিন্তু কম দামে জিনিস পাওয়ার লোভে দুপুর ৩টে নাগাদ ওই দোকানের বাইরে ভিড় জমান হাজারেরও বেশি মানুষ। পরিস্থিতি হাতের বাইরে চলে যায়। জিনিসপত্র শেষ হওয়ার ভয়ে দোকানে লুটপাট চালায় জনতা।

ভাইরাল ভিডিয়োগুলির মধ্যে একটিতে দেখা গিয়েছে, দোকানের দরজা খোলার সঙ্গে সঙ্গে চোখের পলকে সেখানে ঢুকে পড়েন বহু পুরুষ, মহিলা এবং শিশু। জিনিসপত্র তুলতে শুরু করেন তাঁরা। এক প্রত্যক্ষদর্শীর মতে, আধ ঘণ্টার মধ্যে ওই থ্রিফ্‌ট স্টোরের সব জিনিস সাফ হয়ে যায়।

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডল থেকে ভাইরাল ভিডিয়োটি ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। অনেকেই মজার মজার মন্তব্যও করেছেন ভিডিয়ো দেখে। এক এক্স ব্যবহারকারী লিখেছেন, ‘‘এমন ঘটনা শুধু পাকিস্তানেই সম্ভব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE