Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Bathroom Slippers

এক লাখ টাকার হাওয়াই চটি! দাম দেখে মিলছে চটি পরা ছেড়ে দেওয়ার পরামর্শও

চটিটি যে টেকসই এবং কোনও ভাবেই ছিঁড়বে না, তা ‘প্রমাণ’ করে দেখানো হয়েছে ভিডিয়োয়। তবে এই ধরনের চটি সাধারণত খুব কম দামি এবং এই ধরনের চটি ভারতীয়েরা হরদম ব্যবহার করেন।

আকাশছোঁয়া দাম চটির।

আকাশছোঁয়া দাম চটির। —ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৪:৪৪
Share: Save:

গয়নার দোকানে গেলে যেমন ভাবে গয়না প্রদর্শিত হয়, ঠিক সে ভাবেই সাজানো রয়েছে হাওয়াই চটি। সাদা রঙের চটির উপর নীল, সবুজ রঙের স্ট্র্যাপ লাগানো। পাশে লেখা রয়েছে চটির দাম। সাধারণত এই ধরনের চটি ১০০ টাকার কম দামেও পাওয়া যায়। কিন্তু এ ক্ষেত্রে চটির দাম দেখে চমকে গেলেন নেটব্যবহারকারীরা। এক জোড়া চটির দাম নাকি এক লক্ষ টাকা! কী এমন বিশেষত্ব রয়েছে এই চটিতে?

সমাজমাধ্যমে সম্প্রতি একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে, যেখানে এক জন চটি দেখিয়ে তার বৈশিষ্ট্যগুলি ক্যামেরায় তুলে ধরেছেন (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। চটিটি যে টেকসই এবং কোনও ভাবেই ছিঁড়বে না তা ‘প্রমাণ’ করে দেখানো হয়েছে ভিডিয়োয়। তবে এই ধরনের চটি সাধারণত খুব কম দামি এবং এগুলি ভারতীয়েরা হামেশাই ব্যবহার করেন। সেই চটির দাম নাকি এক লক্ষ টাকা! চটির দাম দেখে আঁতকে উঠেছেন নেটব্যবহারকারীরা। তাঁদের অধিকাংশের দাবি, ভারত থেকে কম দামে চটি কিনে বিদেশে নিয়ে গেলে অনেকেই ধনী হয়ে যাবেন।

এক জন লিখেছেন, ‘‘এই দামে চটি পরার চেয়ে খালি পায়ে ঘুরে বেড়ানো ভাল।’’ অন্য এক জন আবার মজা করে বলেছেন, ‘‘ভারতে এই ধরনের চটি ছুড়ে মায়েরা মারধর করেন।’’ জানা গিয়েছে, এই চটি এক লক্ষ টাকা দামের বিনিময়ে সৌদি আরবের একটি দোকানে বিক্রি করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandal Saudi Arabia Kuwait
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE