Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Andhra Pradesh

মঞ্চে নাচতে নাচতে দর্শকের সামনে জ্যান্ত মুরগির মাথা কামড়ে ছিঁড়ে ফেললেন শিল্পী!

নাচ করতে করতেই মঞ্চের সামনে এগিয়ে গেলেন লাল শাড়ি পরা তরুণ। তাঁর হাতে জ্যান্ত একটি মুরগি। মঞ্চের মধ্যেই মুরগির মাথায় কামড় দিয়ে টেনে ছিঁড়ে ফেললেন ওই তরুণ।

মঞ্চে পারফর্ম্যান্সের মুহূর্ত।

মঞ্চে পারফর্ম্যান্সের মুহূর্ত। —ছবি: এক্স থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১০:৩৯
Share: Save:

পরনে লাল শাড়ি, চোখেমুখে সিঁদুর মাখা। পিছনে কালো শাড়ি পরে আরও কয়েক জন পারফর্মার রয়েছেন। গানের সঙ্গে তাল মিলিয়ে সকলেই মঞ্চে নৃত্য পরিবেশন করছেন। দর্শকাসনে সকলেই উপভোগ করছিলেন সেই জমাটি পারফর্ম্যান্স। নাচ করতে করতেই মঞ্চের সামনে এগিয়ে গেলেন লাল শাড়ি পরা তরুণ। তাঁর হাতে জ্যান্ত একটি মুরগি। মঞ্চের মধ্যেই মুরগির মাথায় কামড় দিয়ে টেনে ছিঁড়ে ফেললেন ওই তরুণ। সঙ্গে সঙ্গে মুরগিটি মারা যায়।

মৃত মুরগির গলা থেকে যখন গলগল করে রক্ত বার হতে শুরু করে, তখন সেই রক্ত মুখে টেনে আবার ফেলে দিলেন। আবার দলবলের সঙ্গে নাচ করতে শুরু করে দেন তিনি। দর্শকাসনে থাকা কয়েক জন ব্যক্তি এই ঘটনাটিকে ক্যামেরাবন্দি করে সমাজমাধ্যমে পোস্টও করেন। মুহূর্তের মধ্যে সেই ভিডিয়ো নজর কাড়ে পশু অধিকার সুরক্ষা গোষ্ঠী (পেটা)-র। তরুণ এবং অনুষ্ঠানের আয়োজকদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে পেটা।

ঘটনাটি অন্ধ্রপ্রদেশের আনাকাপল্লি জেলায় ঘটেছে। পেটার অন্যতম আহ্বায়ক সিঞ্চনা সুব্রহ্মণ্যম এই ঘটনা প্রসঙ্গে বলেছেন, ‘‘যাঁরা পশুপাখির উপর এমন অত্যাচার করতে পারেন, তাঁদের মানুষের জীবনের প্রতিও কোনও মায়াদয়া নেই। পশুদের উপর এই ধরনের হিংস্রতার বিরুদ্ধে সাধারণ মানুষ অভিযোগ জানাবেন, এটাই আমরা আশা করি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andhra Pradesh PETA hen Dancer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE