Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Thane

মা সব্জি বিক্রি করেন, সিএ পরীক্ষায় পাশ করার সুখবর পেয়ে পুত্রকে বুকে জড়িয়ে কেঁদে ভাসালেন মহিলা

হাজারো বাধা থাকা সত্ত্বেও প্রতিকূল পরিস্থিতি জয় করে, অধ্যবসায় এবং শ্রমের মাধ্যমে যে কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হওয়া যায়, তার উদাহরণ গড়ে তুলেছেন যোগেশ।

পুত্রকে বুকে জড়িয়ে রয়েছেন মহিলা।

পুত্রকে বুকে জড়িয়ে রয়েছেন মহিলা। —ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১৭:২৩
Share: Save:

ঠাণে শহরের ব্যস্ত ছবি। পূর্ব ডোম্বিভিলি এলাকার একটি মিষ্টির দোকানের সামনে বসে শাকসব্জি বিক্রি করছেন এক মহিলা। দোকানে কেনাবেচার মাঝেই সেই মহিলার সঙ্গে দেখা করতে যান তাঁর পুত্র যোগেশ। যোগেশকে দেখে উঠে দাঁড়ান তাঁর মা। য‌োগেশের কাছে যেতেই মাকে সুখবর দেন তরুণ।

চার্টাড অ্যাকাউন্ট্যান্ট (সিএ)-এর পরীক্ষায় ভাল ফল নিয়ে উত্তীর্ণ হয়েছেন তিনি। মাকে সকাল সকাল সেই খবর জানাতেই এসেছেন যোগেশ। পুত্রের সাফল্যের খবর পেয়ে আর আনন্দাশ্রু ধরে রাখতে পারেননি তাঁর মা। যোগেশকে বুকে জড়িয়ে কেঁদে ভাসান তিনি।

মহারাষ্ট্রের পূর্তমন্ত্রী রবীন্দ্র চহ্বন তাঁর এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে মা-পুত্রের সেই আবেগপূর্ণ মুহূর্তের ভিডিয়ো পোস্ট করেন। ভিডিয়ো পোস্ট করে যোগেশকে আগামী জীবনের জন্য শুভেচ্ছা জানান তিনি। হাজারো বাধা থাকা সত্ত্বেও প্রতিকূল পরিস্থিতি জয় করে, অধ্যবসায় এবং শ্রমের মাধ্যমে যে কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হওয়া যায় তার উদাহরণ গড়ে তুলেছেন যোগেশ। খুব কম সময়ের মধ্যে ভিডিয়োটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে। যোগেশের সাফল্য দেখে তাঁকে অভিনন্দন জানিয়েছেন নেটব্যবহারকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Thane Vegetable Seller CA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE