Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
iPhone Price

আইফোন ১৪ বা ১৫ কিনলে টাকা ফেরত! পাওয়া যাবে কোন উপায়ে?

নতুন মডেল বাজারে আনার পর আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৪ ও আইফোন ১৪ প্লাসের দাম ১০ হাজার টাকা কমিয়েছে অ্যাপ্‌ল। ইতিমধ্যেই যাঁরা সেগুলি কিনেছেন, সেই গ্রাহকেরা পাবেন টাকা ফেরত। যদিও মানতে হবে একাধিক শর্ত।

Apple will refund for iPhone 15 and iPhone 14 how to apply

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪০
Share: Save:

অ্যাপ্‌লের নতুন ফোন বাজার আসার আগেই কিনেছেন আইফোন? তা হলে রয়েছে টাকা ফেরত পাওয়ায় সুযোগ। তাও এক-দু’টাকা নয়। কড়কড়ে ১০ হাজার টাকা ফেরত দেবে আমেরিকার বহুজাতিক সংস্থা। যা ইতিমধ্যেই সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে।

গ্রাহকদের জন্য অ্যাপ্‌লের রয়েছে বিশেষ ‘প্রাইস প্রোটেকশান পলিসি’। সেই নিয়ম মেনে যাঁরা সদ্য আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৪ ও আইফোন ১৪ প্লাসের মডেল কিনেছেন, তাঁদের টাকা ফেরত দেবে এই টেক জায়ান্ট সংস্থা। তবে এ ক্ষেত্রে রয়েছে বেশ কিছু শর্ত।

অ্যাপ্‌লের নিয়ম অনুযায়ী শুধুমাত্র আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৪ ও আইফোন ১৪ প্লাসের গ্রাহকেরা এই সুবিধা পাবেন। তবে দাম কমানোর কথা ঘোষণা করার ১৪ দিনের মধ্যে যাঁরা এই মডেলগুলি কিনেছেন, একমাত্র তাঁদের জন্য এই নিয়ম প্রযোজ্য হবে। ঋণ নিয়েও তাঁরা এই মডেলগুলি কিনতে পারবেন।

টাকা ফেরতের আবেদন করার সময়ে গ্রাহকদের মূল রসিদ দেখাতে হবে। সেটি নিয়ে অ্যাপ্‌ল স্টোরে যোগাযোগ করতে বলা হয়েছে। এ ছাড়া সংস্থার কাস্টমার সাপোর্টে ০০০৮০০০৪০১৯৬৬ নম্বরে ফোন করা যেতে পারে। তবে বিশেষ ছাড়ে ওই ফোনগুলি কিনে থাকলে টাকা ফেরতের আবেদন করা যাবে না।

এর পর অ্যাপ্‌ল স্টোরের কর্মী বা কাস্টমার সাপোর্টের প্রতিনিধিকে আইফোনের মডেল নম্বর-সহ যাবতীয় তথ্য দিতে হবে। কী ভাবে ও কখন টাকা ফেরত পাওয়া যাবে, তিনি তা জানিয়ে দেবেন। সেই মতো ১০ হাজার টাকা ফেরত পাবেন গ্রাহক।

চলতি বছরের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই আইফোন ১৬-র চারটি মডেল বাজারে এনেছে অ্যাপ্‌ল। সেগুলি হল, আইফোন ১৬, আইফোন ১৬ প্লাস, আইফোন ১৬ প্রো এবং আইফোন ১৬ প্রো ম্যাক্স। নতুন মডেল বাজারে আনার পরেই পুরনো আইফোনের দাম কমানোর কথা ঘোষণা করে আমেরিকার সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

iphone iPhone Price Kolkata iPhone Price
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE