Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Wrestling

বিশ্ব চ্যাম্পিয়নশিপে নেই ভারতীয় কুস্তিগিরেরা, নাম তুলে নিল ভারতীয় কুস্তি সংস্থাই

কিছু দিন আগেই ভারতীয় কুস্তি সংস্থা অনূর্ধ্ব-২৩ বিভাগের ট্রায়ালের ঘোষণা করেছিল। বিশ্ব চ্যাম্পিয়নশিপের জন্যই সেই ঘোষণা করা হয়েছিল। কিন্তু সেই ট্রায়াল স্থগিত করা হয়েছে।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ২৩:৪১
Share: Save:

বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে নাম তুলে নিল ভারত। ইতিমধ্যেই সেটা বিশ্ব কুস্তি সংস্থাকে (ইউডব্লিউডব্লিউ) জানিয়ে দিয়েছে ভারতীয় কুস্তি সংস্থা (ডব্লিউএফআই)। কারণও জানিয়েছে তারা।

২৮ অক্টোবর থেকে আলবেনিয়ায় হবে কুস্তির বিশ্ব চ্যাম্পিয়নশিপ। সেখানে ১২টি বিভাগে খেলা হওয়ার কথা ছিল। অলিম্পিক্সে নেই এমন বিভাগের খেলাগুলি হওয়ার কথা ছিল সেখানে। কিন্তু ক্রীড়ামন্ত্রক ভারতীয় কুস্তি সংস্থায় নাক গলাচ্ছে। এই কারণে বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে নাম সরিয়ে নেওয়া হল।

কিছু দিন আগেই ভারতীয় কুস্তি সংস্থা অনূর্ধ্ব-২৩ বিভাগের ট্রায়ালের ঘোষণা করেছিল। বিশ্ব চ্যাম্পিয়নশিপের জন্যই সেই ঘোষণা করা হয়েছিল। কিন্তু সেই ট্রায়াল স্থগিত করা হয়েছে। কারণ সেই ট্রায়ালের বিরুদ্ধে কোর্টে মামলা করেছেন আন্দোলনকারী কুস্তিগিরেরা।

ভারতীয় কুস্তি সংস্থার এক আধিকারিক সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছেন, “সাক্ষী মালিকের স্বামী সত্যব্রত কাদিয়ান কোর্টে গিয়েছেন। সেখানে তিনি জানিয়েছেন, ভারতীয় কুস্তি সংস্থা কোর্টের নির্দেশের বিরোধিতা করেছে। সেই কারণে আমরা বিশ্ব চ্যাম্পিয়নশিপে দল পাঠাতে পারছি না। বিশ্ব কুস্তি সংস্থাকে আমরা তা জানিয়ে দিয়েছি।”

অন্য বিষয়গুলি:

wrestling Wrestling Federation of India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE