Advertisement
০১ জুলাই ২০২৪
T20 World Cup 2024

শনিবার বিশ্বকাপ ফাইনালে কি বৃষ্টি, বার্বাডোজ়‌ে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচেও কি ‘বিঘ্নেশ্বর’ সেই আবহাওয়া?

শুক্রবার বার্বাডোজ়‌ে সন্ধে থেকেই বৃষ্টি শুরু হয়। চলে রাত পর্যন্ত। শনিবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে দেখাচ্ছে অ্যাকুওয়েদার। ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের সময় বৃষ্টি প্রভাব ফেলবে?

barbados

বার্বাডোজ়ে বৃষ্টির সম্ভাবনা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১২:৫৫
Share: Save:

শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার বার্বাডোজ়‌ে সন্ধে থেকেই বৃষ্টি শুরু হয়েছে। চলেছে রাত পর্যন্ত। শনিবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে দেখাচ্ছে অ্যাকুওয়েদার। ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের সময় বৃষ্টি প্রভাব ফেলবে?

বার্বাডোজ়‌ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলতে নামবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। ভারতীয় সময় রাত ৮টায় খেলা শুরু হওয়ার কথা। বার্বাডোজ়‌ে তখন সকাল ১০.৩০ মিনিট। অ্যাকুওয়েদার অনুযায়ী, সকাল ১০টা থেকে বার্বাডোজ়‌ে বৃষ্টির সম্ভাবনা ২৯ শতাংশ। দুপুর ১২টার পর যা বেড়ে হবে ৩৫ শতাংশ। ঘণ্টাখানেকের মধ্যে সেই সম্ভাবনা আরও বৃদ্ধি পাবে। দুপুর ১টা থেকে ৫১ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে শনিবার। সারা দিনের তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার বার্বাডোজ়‌ে যদি বৃষ্টি হয়, তা হলেও চিন্তার কোনও কারণ নেই। ফাইনালের জন্য এক দিন রিজ়ার্ভ ডে রাখা আছে। কোনও কারণে শনিবার পুরোপুরি খেলা না হলে বা অল্প খেলা হলে, তা সম্পূর্ণ করা যাবে রবিবার। তবে দু’দিনই যদি খেলা আয়োজন না করা যায়, সে ক্ষেত্রে দু’দল যুগ্ম ভাবে ট্রফি জিতবে। না খেলেও প্রথম বার ক্রিকেট বিশ্বকাপ জেতার সুযোগ থাকবে দক্ষিণ আফ্রিকার কাছে।

তবে ‘টাই’-এর ক্ষেত্রে নির্দিষ্ট নিয়ম রয়েছে। সে ক্ষেত্রে সুপার ওভার হবে। যদি প্রথম সুপার ওভার ‘টাই’ হয়, তা হলে দ্বিতীয় বার সুপার ওভার হবে। যত ক্ষণ না ম্যাচের নিষ্পত্তি হচ্ছে, তত ক্ষণ সুপার ওভার চলতেই থাকবে।

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছিল ভারত। সেই ম্যাচে বৃষ্টি হয়েছিল। গায়ানা থেকে সেই ম্যাচ খেলে বার্বাডোজ়‌ে আসে ভারতীয় দল। বৃষ্টি তাদের পিছু ছাড়েনি। অন্য দিকে, দক্ষিণ আফ্রিকা হারিয়ে দেয় আফগানিস্তানকে। তারা ত্রিনিদাদ থেকে বার্বাডোজ়‌ে এসেছে। বিমানবন্দরে সমস্যা হওয়ায় ছ’ঘণ্টা দেরি হয় কুইন্টন ডি’ককদের। শনিবার এই দুই দল মুখোমুখি হবে বার্বাডোজ়‌ে। জয়ী দলের হাতে উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি। বাধা হয়ে উঠতে পারে শুধু বৃষ্টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Team India South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE