Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

বিশ্বকাপ ফিরতেই ভারতীয় সাজঘরে ফিরল বিশেষ পুরস্কার, প্রথম ম্যাচে সেরা হলেন কে?

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফিরতেই ভারতীয় সাজঘরে একটি বিশেষ পুরস্কার ফিরল। প্রতিটি ম্যাচে দলের সেরা ফিল্ডারকে পুরস্কার দেওয়ার রীতি আবার শুরু হল রোহিত শর্মাদের সাজঘরে।

cricket

আয়ারল্যান্ডকে হারিয়ে উল্লাস রোহিত শর্মা (বাঁ দিকে) ও অক্ষর পটেল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১৪:১২
Share: Save:

গত বছর দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপে প্রতিটি ম্যাচের শেষে সেরা ফিল্ডারকে পুরস্কার দেওয়ার রীতি চালু ছিল ভারতীয় দলে। এই পুরস্কারের জন্য ক্রিকেটারদের মধ্যে প্রতিযোগিতা চলত। টি-টোয়েন্টি বিশ্বকাপ ফিরতেই সেই পুরস্কারও ফিরে এল। প্রথম ম্যাচের পরে সেরা ফিল্ডার হলেন কে?

আয়ারল্যান্ড ম্যাচের পরে সাজঘরে এই পুরস্কারের ঘোষণা করেন দলের ফিল্ডিং কোচ টি দিলীপ। তিনি বলেন, “বিশ্বকাপ ফিরে এসেছে মানেই সেরা ফিল্ডারের পুরস্কারও ফিরেছে। গত বার এই পুরস্কার আমাদের ফিল্ডিংয়ের মান আরও ভাল করেছিল। শুধু ভাল ক্যাচ নয়, গোটা ম্যাচে সার্বিক ফিল্ডিংয়ের কথা মাথায় রেখে এই পুরস্কার দেওয়া হয়।”

প্রথম ম্যাচে সেরা ফিল্ডারের লড়াইয়ে ছিলেন তিন জন। তাঁদের নামও জানান দিলীপ। বোলিং কোচ বলেন, “অক্ষর নিজের বোলিংয়ে খুব ভাল ক্যাচ ধরেছে। গোটা ম্যাচে নিজের উপস্থিতির প্রমাণ দিয়েছে বিরাট। ভাল ফিল্ডিং করেছে সিরাজ। ক্যাচ না ধরলেও রান আউট করেছে ও। আরও এক জনের নাম বলতে চাই, চোট সারিয়ে ফিরে নজর কেড়েছে পন্থও।”

নাম শোনার পরে সাজঘরে উপস্থিত সবাই হাততালি দেন। কে সেরা ফিল্ডার হয়েছেন সেই ঘোষণাতেও চমক দেন দিলীপ। নিউ ইয়র্কে বাস করা এক ভারতীয় কিশোরকে দায়িত্ব দেওয়া হয় সেরা ফিল্ডারের পুরস্কার দেওয়ার। তাকে সাজঘরে নিয়ে আসেন যুজবেন্দ্র চহাল। সেই কিশোর গিয়ে সেরা ফিল্ডারের মেডেল তুলে দেন সিরাজের গলায়।

কিশোরের নাম শুভেক। সে আরশদীপ সিংহের বড় ভক্ত। বিরাটকেও ভালবাসে। সিরাজের হাতে মেডেল তুলে দেওযার পরে ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় ও তার পর আরশদীপের সঙ্গে ছবি তুলতে দেখা যায় তাকে। নিজের প্রিয় ক্রিকেটারদের সঙ্গে দেখা করার আনন্দ ঝরে পড়ছিল তার চোখমুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 India Cricket Mohammed Siraj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE