Advertisement
০৬ জুলাই ২০২৪
T20 World Cup 2024

মাথা ঠান্ডা রাখার পাঠ দিয়েছিলেন স্ত্রী, বিশ্বকাপ জেতানো ক্যাচ নিয়ে দেবিশাকে ধন্যবাদ সূর্যের

বিশ্বকাপ জয়ের পর আবেগে ভেসে যান সূর্যকুমার। তাঁকে নিয়েও চলে সতীর্থদের উৎসব। ভারতের জয়ের নেপথ্যে ছিল সূর্যের ক্যাচ।

Suryakumar Yadav

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ১৬:০৭
Share: Save:

সূর্যকুমার যাদব বাউন্ডারিতে ডেভিড মিলারের ক্যাচটি ঝাঁপিয়ে না ধরলে ভারতের জেতা কঠিন হত। ওই ক্যাচ ধরার জন্য প্রয়োজন ঠান্ডা মাথা। সেটাই করে দেখিয়েছেন সূর্য। আর মাথা ঠান্ডা রাখার পাঠ তিনি পেয়েছেন তাঁর স্ত্রী দেবিশার থেকে। বিশ্বকাপ জিতে সে কথাই জানালেন সূর্য।

বিশ্বকাপ জয়ের পর আবেগে ভেসে যান সূর্যকুমার। তাঁকে নিয়েও চলে সতীর্থদের উৎসব। এর মাঝেই সূর্য তাঁর স্ত্রীকে ধন্যবাদ দেন। তিনি বলেন, “এই প্রতিযোগিতা শুরু হওয়া থেকে আমাকে শান্ত থাকতে বলেছে দেবিশা। ও খুব সাহায্য করেছে আমাকে শান্ত থাকতে। আমি এখনও পর্যন্ত ওকে কিছু বলিনি। কিন্তু আমরা এটা নিয়ে দেশে ফিরব। খুব ভাল লাগছে।”

প্রথমে ব্যাট করে ভারত ১৭৬ রান করে। দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয়ে যায় ১৬৯ রানে। ম্যাচের সেরা হয়েছিলেন বিরাট কোহলি। তিনি ৭৬ রান করেছিলেন। কিন্তু সূর্যকুমার শেষ ওভারের প্রথম বলে ক্যাচটি না নিলে ভারতের বিশ্বকাপ জেতা কঠিন হত। সেই সূর্য বিশ্বকাপ জেতার পর বলেছিলেন, “আমি সময়টা উপভোগ করছি। পরিবারকে পাশে নিয়ে এই দুর্দান্ত সময়টা উপভোগ করছি। আমি জানি না এখন কী বলব। আমার একটু সময় লাগবে। কয়েক দিন লাগবে ধাতস্থ হতে। ভারতে ফেরার পর হয়তো বুঝতে পারব কী করেছি আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Team India Suryakumar Yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE