Advertisement
০৫ জুলাই ২০২৪
T20 World Cup 2024

রোহিতদের দেশে ফেরার বিমানের নম্বরে বিশ্বজয়ের ছোঁয়া, কী বিশেষত্ব রয়েছে?

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে দেশে ফিরবেন রোহিত শর্মারা। বিশেষ বিমানে বৃহস্পতিবার ভোরে দিল্লিতে নামবেন তাঁরা। বিশেষত্ব রয়েছে সেই বিমানের নামে।

Suryakumar Yadav and ROhit SHarma

ট্রফি হাতে বিমানে সূর্যকুমার যাদব এবং রোহিত শর্মা। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ১৪:৪১
Share: Save:

বার্বাডোজ় থেকে বিশেষ বিমানে দেশে ফিরছেন রোহিত শর্মারা। ইতিমধ্যেই ক্যারবিয়ান দ্বীপপুঞ্জে পৌঁছে গিয়েছে সেই বিমান। বিশেষত্ব রয়েছে সেই বিমানের নামে। এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানটির নাম এআইসি২৪ডব্লিউসি। অর্থাৎ এয়ার ইন্ডিয়া তাদের চাটার্ড বিমানের নামের সঙ্গে জুড়ে দিয়েছে বিশ্বকাপের নাম।

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে দেশে ফিরবেন রোহিতেরা। বৃহস্পতিবার ভোরে দিল্লিতে নামবেন তাঁরা। কয়েক ঘণ্টা বিশ্রাম নিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে যাবেন রোহিতেরা। দিল্লি থেকে তার পর মুম্বই যাবে ভারতীয় দল। সেখানে চলবে বিশ্বজয়ের উৎসব। এমন নানা পরিকল্পনা রয়েছে ভারতীয় বোর্ডের।

এক সংবাদমাধ্যম সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল ৬টার সময় দিল্লিতে নামবেন রোহিতেরা। সেখানে কিছু ক্ষণ বিশ্রাম নিয়ে সকাল ৯.৩০ মিনিটে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবেন তাঁরা। গত বছর বিশ্বকাপ ফাইনালে হারের পর সাজঘরে গিয়ে রোহিতদের সঙ্গে দেখা করেছিলেন মোদী। এ বার বিশ্বকাপ জয়ের পর তাঁর সঙ্গে দেখা করতে যাচ্ছেন তাঁরা।

মোদীর সঙ্গে সাক্ষাতের পর ভারতীয় দল চলে যাবে মুম্বইয়ে। বোর্ডের তরফে বিশেষ বিমানের ব্যবস্থা থাকবে দলকে দিল্লি থেকে মুম্বই নিয়ে যাওয়ার জন্য। মুম্বই বিমানবন্দর থেকে ওয়াংখেড়ে স্টেডিয়ামে যাবে ভারতীয় দল। এই রাস্তায় এক কিলোমিটার হুডখোলা বাসে করে নিয়ে যাওয়া হবে রোহিত, বিরাট কোহলিদের।

২০১১ সালে ওয়াংখেড়ে স্টেডিয়ামেই বিশ্বকাপ জিতেছিল ভারত। সেই দলের অধিনায়ক ছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। রোহিতেরা সেই মাঠে যাবেন। অধিনায়ক রোহিত সেই মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি তুলে দেবেন বোর্ড সচিব জয় শাহের হাতে। সন্ধ্যাবেলা ক্রিকেটারেরা যে যার বাড়ি ফিরে যাবেন।

শনিবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ভারতীয় দল। তার পর থেকে সে দেশেই আটকে রোহিতেরা। মঙ্গলবার জানা গিয়েছিল যে, ভারতীয় দল বুধবার ভোরে (ভারতীয় সময় অনুযায়ী) রওনা দিতে পারে দেশের উদ্দেশে। কিন্তু সেটা সম্ভব হয়নি। ভারতীয় সময় অনুযায়ী বুধবার ভোর ৩.৩০ মিনিটে রওনা হওয়ার কথা ছিল দলের। তা হয়নি। দিল্লি পৌঁছনোর কথা ছিল বুধবার রাতে। তা পিছিয়ে গিয়েছে। বৃহস্পতিবার ভোরে ফেরার কথা দলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE