Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Rohit Sharma

বাবরদের বিরুদ্ধে ১১৯ রান করেও জয়! লড়াইয়ের জন্য বুমরাদের কখন, কী মন্ত্র দেন, ফাঁস রোহিতের

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ১১৯ রান করেও জিতেছে ভারত। কম রান নিয়ে লড়াই করার জন্য বোলারদের কী মন্ত্র দিয়েছিলেন রোহিত শর্মা? ফাঁস করলেন ভারত অধিনায়ক নিজেই।

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৪ ১০:৩২
Share: Save:

নিউ ইয়র্কের পিচে পাকিস্তানের বিরুদ্ধে পুরো ২০ ওভার ব্যাট করতে পারেনি ভারত। ১৯ ওভারে ১১৯ রানে অল আউট হয়ে যায় তারা। তার পরেও ৬ রানে পাকিস্তানকে হারান রোহিত শর্মারা। ইনিংসের বিরতিতে দলের বোলারদের কী মন্ত্র দিয়েছিলেন, তা ফাঁস করেছেন রোহিত।

ম্যাচ শেষে রোহিত জানান, তিনি জানতেন এই পিচে পাকিস্তানও রান করতে সমস্যায় পড়বে। সেটাই বোলারদের বোঝান তিনি। রোহিত বলেন, “আমরা ভেবেছিলাম আরও বেশি রান করতে পারব। ১১৯ রান বেশি নয়। কিন্তু আমরা আত্মবিশ্বাসী ছিলাম। বোলারদের বলেছিলাম, আমরা যদি ব্যাট করতে সমস্যায় পড়ি, তা হলে ওরাও পড়বে। পিচ তো একই আছে। ওদের সহজে রান করতে দেব না। চাপে রাখব। শুরু থেকে শেষ পর্যন্ত একটা পরিকল্পনা নিয়েই বোলারেরা বল করে গিয়েছে।”

রোহিতের নেতৃত্বের প্রশংসা করেছেন বিশেষজ্ঞেরা। তাঁদের মতে, রান কম থাকলেও রোহিত যে ভাবে বোলারদের কাজে লাগিয়েছেন, ফিল্ডিং সাজিয়েছেন তা এক কথায় অসাধারণ। উদাহরণ হিসাবে, যশপ্রীত বুমরাকে ফিরিয়ে এনে মহম্মদ রিজ়ওয়ানের উইকেট তুলে নেওয়ার কথা বলেছেন তাঁরা। রিজ়ওয়ান আউট হতেই খেলা ভারতের দিকে ঝুঁকে যায়।

ভারতের বোলারদের মধ্যে নজর কেড়েছেন বুমরা। ৪ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। দলের পেসারের প্রশংসায় পঞ্চমুখ রোহিত। তিনি বলেন, “বুমরা দিন দিন আরও ভাল বল করছে। ওকে নিয়ে বেশি কিছু বলব না। আমরা চাই, ও যে ভাবে বল করছে সে ভাবেই গোটা বিশ্বকাপে বল করুক। ও দুর্দান্ত বোলার।”

নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি মাঠে ভারতীয় সমর্থক কম ছিলেন না। রোহিতদের প্রতিটি চার-ছক্কা, বুমরাদের প্রতিটি উইকেটে গলা ফাটিয়েছেন তাঁরা। সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন রোহিত। তিনি বলেন, “সমর্থকেরা আমাদের কখনও হতাশ করেন না। বিশ্বের যেখানেই আমরা খেলি না কেন, মাঠ ভরে যায়। যে ভাবে এই ম্যাচেও সমর্থন পেয়েছি তা অসাধারণ। ওঁরা যে হাসিমুখে বাড়ি ফিরতে পেরেছেন, সেটাই আসল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma T20 World Cup 2024 India vs Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE