Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

তিনি খেললে বদলে যেতে পারত ২০২৩ বিশ্বকাপ ফাইনালের ফল, কেন এমন বললেন পন্থ?

চোটের কারণে ২০২৩ সালের এক দিনের বিশ্বকাপ খেলতে পারেননি ঋষভ পন্থ। সেই ম্যাচ নিয়ে হঠাৎই মুখ খুললেন তিনি। জানালেন, তিনি ফাইনালে খেললে ভারতের ফল বদলে যেতে পারত।

cricket

ঋষভ পন্থ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৯:৩১
Share: Save:

চোটের কারণে ২০২৩ সালের এক দিনের বিশ্বকাপ খেলা হয়নি ঋষভ পন্থের। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে সেই ম্যাচ নিয়ে কথা বললেন পন্থ। জানালেন, তিনি ফাইনালে খেললে ভারতের ফল বদলে যেতে পারত।

এক দিনের বিশ্বকাপের শুরু থেকে শেষ পর্যন্ত টানা ১০টি ম্যাচ জিতেছিল ভারত। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে কার্যত একপেশে ফাইনালে হেরে যায় তারা। দেশের মাটিতে ১ লক্ষ দর্শকের সামনে হারের পর কাঁদতে দেখা গিয়েছিল রোহিত শর্মা, বিরাট কোহলিদের।

সেই ম্যাচ নিয়ে পন্থ বলেছেন, “যদি আমি ২০২৩ বিশ্বকাপের ফাইনাল খেলতাম, তা হলে হয় আমরা ১৫০-২০০ রানে অলআউট হয়ে যেতাম, অথবা ৩০০-র বেশি রান করতে পারতাম।” প্রথম ক্ষেত্রে আরও খারাপ ভাবে হারার সম্ভাবনা থাকত ভারতের। কিন্তু সত্যিই ৩০০ রানের বেশি তুললে সেই ম্যাচ তারা জিততে পারত। অর্থাৎ, পন্থের ইঙ্গিত, ম্যাচটা তিনি খেললে ভারত জিততেও পারত।

জাতীয় দলে ১৮ মাস পরে ফিরেছেন পন্থ। আইপিএলে ভাল খেলার পর আয়ারল্যান্ডের বিরুদ্ধেও রান করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Rishabh Pant 2023 world cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE