Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

অলিম্পিক্সে অশান্তি পাকানোর ছক, প্যারিসে গ্রেফতার রাশিয়ার যুবক

প্যারিস অলিম্পিক্সের আগে গ্রেফতার করা হয়েছে রাশিয়ার এক যুবককে। অলিম্পিক্সের সময় তিনি অশান্তি পাকানোর ছক কষেছিলেন বলে জানিয়েছে পুলিশ।

sports

অলিম্পিক্সের আগে সেজে উঠেছে আইফেল টাওয়ারের সামনের এলাকা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১১:০০
Share: Save:

অলিম্পিক্স চলাকালীন যাতে কোনও রকম নাশকতা না ঘটে তার জন্য প্রতিযোগিতার আগে থেকেই তৎপর পুলিশ। অলিম্পিক্সের আগে গ্রেফতার করা হয়েছে রাশিয়ার এক যুবককে। অলিম্পিক্সের সময় তিনি অশান্তি পাকানোর ছক কষেছিলেন বলে জানিয়েছে পুলিশ।

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, যুবকের বয়স ৪০ বছর। অলিম্পিক্স চলাকালীন অশান্তি তৈরি করার পরিকল্পনা করেছিলেন তিনি। প্যারিসে কী ধরনের সুরক্ষা বন্দোবস্ত হয়েছে সেই খবর কিছু সংগঠনের কাছে তিনি পাচার করছিলেন বলে জানা গিয়েছে। বাইরের কোনও শক্তির সাহায্যে প্রতিযোগিতা চলাকালীন অশান্তি করার ছক ছিল তাঁর।

গোপন সূত্রে যুবকের কথা জানতে পারে প্যারিস পুলিশ। যুবক একটি হোটেলে ছিলেন। সেখানে হানা দেয় পুলিশ। সেখান থেকেই গ্রেফতার করা হয় যুবককে। তাঁর ঘর থেকে অলিম্পিক্সের সুরক্ষা সংক্রান্ত অনেক নথি উদ্ধার করেছে পুলিশ। যুবকের নাম না জানালেও পুলিশ জানিয়েছে, কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে তিনি যুক্ত নন।

গত এক সপ্তাহে ১০ লক্ষের বেশি মানুষের নথি খতিয়ে দেখেছে প্যারিস পুলিশ। তাঁদের মধ্যে ক্রীড়াবিদ, কোচ, সাংবাদিক, স্বেচ্ছাসেবক, নিরাপত্তার সঙ্গে যুক্ত ব্যক্তি, এমনকি স্থানীয় বাসিন্দাদেরকেও জেরা করা হয়েছে। এখনও পর্যন্ত ৪৩৬০ জনকে আটক করেছে পুলিশ। তাঁদের কাছে প্রয়োজনীয় নথি ছিল না বলে জানা গিয়েছে। সেই ৪৩৬০ জনের মধ্যে ৮৮০ জনের সঙ্গে বিদেশি কোনও শক্তির যোগ রয়েছে বলেও সন্দেহ পুলিশের। তাঁদের জেরা করেই রাশিয়ার এই যুবকের খোঁজ পায় পুলিশ। তার পরে গ্রেফতার করা হয়েছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Youth arrest police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE