Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

অলিম্পিক্সের আগে প্যারিসে তরুণীকে গণধর্ষণ, মধ্যরাতে কবাবের দোকানে আশ্রয়, নিরাপত্তা নিয়ে প্রশ্ন

অলিম্পিক্স শুরুর কয়েক দিন আগে প্যারিসে এক তরুণীকে গণধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় প্যারিসের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

sports

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১০:৪২
Share: Save:

অলিম্পিক্সের আগে প্রশ্ন উঠে গেল প্যারিসের নিরাপত্তা নিয়ে। অভিযোগ, ২৫ বছর বয়সি অস্ট্রেলিয়ার এক তরুণীকে গণধর্ষণ করা হয়েছে। পাঁচ যুবক তাঁকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ করেছেন তিনি। ঘটনার পরে মধ্যরাতে প্যারিসের একটি কবাবের দোকানে আশ্রয় নেন তরুণী।

প্যারিস পুলিশ জানিয়েছে, ১৯ জুলাই অনেক রাত পর্যন্ত প্যারিসের একটি পানশালায় ছিলেন ওই তরুণী। সেখানে মদ্যপান করেন তিনি। ওই পানশালাতেই এক যুবকের সঙ্গে আলাপ হয় তাঁর। পরের দিন ওই যুবকের সঙ্গে অনেক জায়গায় বেড়াতে যান অস্ট্রেলীয় তরুণী। রাতে আবার পানশালায় যান দু’জনে। সেখানে ওই যুবক তাঁর আরও চার বন্ধুকে ডেকে আনেন। পাঁচ জন মিলে তরুণীকে এক জায়গায় তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করেন বলে অভিযোগ।

ঘটনার পরে কোনও রকমে যুবকদের হাত থেকে ছাড়া পেয়ে প্যারিসের একটি কবাবের দোকানে আশ্রয় নেন ওই তরুণী। দোকানের সিসি ক্যামেরায় দেখা গিয়েছে, ছেঁড়া পোশাকে এক তরুণী দোকানে ঢুকছেন। তিনি গিয়ে দোকানের মালিকের কাছে সাহায্যের আবেদন করেন। তখন ওই দোকানে অনেকেই ছিলেন। কয়েক জন এগিয়ে আসেন। তাঁরা যখন তরুণীর সঙ্গে কথা বলছেন, তখনই এক যুবক দোকানে ঢোকেন। তাঁকে দেখে তরুণী জানান, যে পাঁচ যুবক তাঁকে ধর্ষণ করেছেন তাঁদের মধ্যে এক জন তিনি। এই কথা শোনার পরে কয়েক জন মিলে ওই যুবককে ধরার চেষ্টা করেন। ধাক্কাধাক্কি শুরু হয়। কোনও রকমে যুবক সেখান থেকে পালিয়ে যান।

দোকানের মালিক পুলিশকে খবর দেন। পুলিশ এসে তরুণীর অভিযোগ নিয়েছে। তরুণী জানিয়েছেন, যে পাঁচ যুবক তাঁকে ধর্ষণ করেছেন তাঁরা আফ্রিকার কোনও দেশের। কিন্তু তাঁদের নাম বা অন্য পরিচয় তিনি জানেন না। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। অলিম্পিক্সের আগে এই ঘটনা প্যারিসের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। অলিম্পিক্সের সময় বিভিন্ন দেশের সমর্থকেরা সেখানে থাকবেন। সেই সময় যাতে এই ধরনের কোনও ঘটনা না ঘটে তার দিকে খেয়াল রাখতে বলা হয়েছে পুলিশকে। অলিম্পিক্সের সময় নিরাপত্তায় যাতে কোনও গলদ না থাকে তার চেষ্টা করছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Gang Rape Police case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE