Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Asian Champions Trophy Hockey

৮৩০০ টাকা, এশীয় হকিতে ব্রোঞ্জ পাওয়ার পুরস্কার পেল পাকিস্তান দল! কারা দিল এই টাকা?

ফাইনালে চিনকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। এই প্রতিযোগিতায় তৃতীয় স্থানে শেষ করেছে পাকিস্তান। দলকে আর্থিক পুরস্কার দিয়েছে পাকিস্তানের হকি সংস্থা।

picture of Pakistan Hockey team

পাকিস্তান হকি দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৮
Share: Save:

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে তৃতীয় স্থানে শেষ করেছে পাকিস্তান। সেমিফাইনালে চিনের কাছে হারার পর দক্ষিণ কোরিয়াকে হারিয়ে কিছুটা মুখরক্ষা করেছে আম্মাদ বাটের দল। এই সাফল্যের জন্য পাকিস্তানের হকি দলকে দেওয়া হল ১০০ ডলার আর্থিক পুরস্কার।

পাকিস্তান হকির সুদিন অতীত। তিন বারের বিশ্বজয়ীরা পর পর তিনটি অলিম্পিক্সে খেলার যোগ্যতাই অর্জন করতে পারেনি। শেষ তিনটি বিশ্বকাপের দু’টি খেলা হয়নি তাদের। পদক নেই শেষ দু’টি এশিয়ান গেমসেও। আন্তর্জাতিক পর্যায়ে ক্রমশ নিম্নগামী পাকিস্তানের জাতীয় দলের পারফরম্যান্স। এই পরিস্থিতিতে এশীয় হকিতে তৃতীয় স্থানে শেষ করা আম্মাদদের পারফরম্যান্সে সন্তুষ্ট পাকিস্তান হকি ফেডারেশন (পিএইচএফ)। এই সাফল্যের জন্য জাতীয় দলকে ১০০ ডলার আর্থিক পুরস্কার দিয়েছেন ফেডারেশন কর্তারা। পাকিস্তানের অর্থে যার মূল্য ২৮ হাজার টাকা। আর ভারতীয় মূল্যে ৮৩০০ টাকা। শুনতে অবাক লাগলেও দলের জন্য এই আর্থিক পুরস্কারই ঘোষণা করেছেন পিএইচএফ সভাপতি তারিক বুগতি। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলের পারফরম্যান্সের প্রশংসাও করেছেন তিনি।

আলাদা করে প্রশংসিত হচ্ছেন শাহিদ হান্নান। ১৯ বছরের প্রতিযোগিতায় ছ’টি গোল করেছেন। তার মধ্যে পাঁচটিই ফিল্ড গোল। দলের ১৮টি গোলের এক তৃতীয়াংশই এসেছে হান্নানের স্টিক থেকে। পাকিস্তান হকির আগামী তারকা হিসাবে ধরা হচ্ছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prize
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE