Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

ডাবলসে হার নাদাল-আলকারাজ জুটির, অলিম্পিক্সে শেষ রাফার অভিযান

খেলার মাঝে ক্রাইসেককে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে পড়তে দেখা যায়। ম্যাচের সময়ে পয়েন্ট নিয়ে আম্পায়ারের সঙ্গে ঝামেলাও হয় ক্রাইসেকের। পরে মাথা ঠান্ডা রেখে খেলতে দেখা যায় আমেরিকান জুটিকে।

প্যারিস অলিম্পিক্স থেকে বিদায় নিল রাফায়েল নাদাল এবং কার্লোস আলকারাজ় জুটি।

প্যারিস অলিম্পিক্স থেকে বিদায় নিল রাফায়েল নাদাল এবং কার্লোস আলকারাজ় জুটি। ছবি: এএফপি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ০২:৩২
Share: Save:

প্যারিস অলিম্পিক্সের টেনিসে পুরুষদের ডাবলসের কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিল রাফায়েল নাদাল এবং কার্লোস আলকারাজ় জুটি। বুধবার তাঁরা ২-৬, ৪-৬ গেমে আমেরিকান জুটি রাজীব রাম এবং অস্টিন ক্রাইসেকের কাছে পরাজিত হন। এই অলিম্পিক্সে স্বর্ণপদকের স্বপ্ন অধরাই রয়ে গেল নাদাল-আলকারাজ় জুটির।

এ বারের প্যারিস অলিম্পিক্সে শুরু থেকেই নাদাল-আলকারাজ় জুটি চর্চায় ছিলেন। প্রি-কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের ট্যালন গ্রিকস্পুর-ওয়েসলি কুলফ জুটিকে ৬-৪, ৬-৭ (২-৭), ১০-২ গেমে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন নাদাল এবং আলকারাজ়। বুধবার তাঁরা হেরে গেলেন রাম-ক্রাইসেক জুটির কাছে। এ দিন গোটা রোলঁ গ্যারোজ় গর্জে উঠেছিল এই জুটিকে দেখে। আমেরিকান জুটির অল্প কিছু সমর্থক ছিলেন। অবশেষে আমেরিকান জুটির কাছেই মাথা নত করতে হয় নাদাল-আলকারাজ় জুটিকে। খেলা জুড়ে দাপট ছিল রাম-ক্রাইসেক জুটির। তাঁদের খেলার সামনে ফিকে পড়ে যায় স্প্যানিশ জুটিকে। এর আগের ম্যাচেও নাদাল-আলকারাজ় জুটির মধ্যে বোঝাপড়া দেখা যাচ্ছিল না। কিছু কিছু ক্ষেত্রে সমস্যায় পড়তে হয়েছিল তাঁদের। তবুও নেদারল্যান্ডসের বিরুদ্ধে দক্ষতা এবং অভিজ্ঞতা দিয়ে ম্যাচ বার করে নিয়েছিলেন স্প্যানিশ জুটি। বুধবার তাঁরা সেটি পারলেন না।

খেলার মাঝে ক্রাইসেককে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে পড়তে দেখা যায়। ম্যাচের সময়ে পয়েন্ট নিয়ে আম্পায়ারের সঙ্গে ঝামেলাও হয় ক্রাইসেকের। পরে মাথা ঠান্ডা রেখে খেলতে দেখা যায় আমেরিকান জুটিকে। ৪০ বছর বয়সি রাজীব রাম টেনিসে পুরুষদের ডাবলসে চার বার গ্র্যান্ড স্ল্যাম জয়ী। বুধবার তাঁকে প্রথম থেকেই আগ্রাসী মেজাজে খেলতে দেখা গিয়েছিল। ৩৮ বছর বয়সি নাদাল এই অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানে নিজের দেশের হয়ে মশাল বহন করলেও তাঁর প্রিয় প্যারিসের মাটিতে পদক ছাড়াই অভিযান শেষ করতে হল তাঁকে। ২১ বছর বয়সি আলকারাজ়, যিনি আগে একক কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন, বুধবার চেনা ছন্দে তাঁকে দেখা যায়নি। আমেরিকান জুটির বিরুদ্ধে খেলার সময় তাঁকে প্রচুর ভুল করতে দেখা গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Rafael Nadal Carlos Alcaraz
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE