Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

অলিম্পিক্সে শেষ ষোলোয় লক্ষ্য, বিশ্বের তিন নম্বরকে উড়িয়ে বৃহস্পতিতে নামছেন ব্যাডমিন্টন তারকা

গ্রুপের দু’ম্যাচ জিতে প্যারিস অলিম্পিক্সে ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসের প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলেন লক্ষ্য সেন। অল ইংল্যান্ড জয়ী জোনাথন ক্রিস্টিকে হারালেন তিনি।

sports

জোনাথন ক্রিস্টিকে হারিয়ে আত্মবিশ্বাসী লক্ষ্য সেন। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১৫:০৮
Share: Save:

পদকের স্বপ্ন দেখাচ্ছেন লক্ষ্য সেন। গ্রুপের দু’ম্যাচ জিতে প্যারিস অলিম্পিক্সে ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসের প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলেন তিনি। বিশ্বের তৃতীয় বাছাই ইন্দোনেশিয়ার জোনাথন ক্রিস্টিকে স্ট্রেট গেমে (২১-১৮, ২১-১২) হারালেন লক্ষ্য।

অল ইংল্যান্ড জয়ী ক্রিস্টির বিরুদ্ধে লড়াই সহজ ছিল না। শুরুতে এগিয়ে যান ক্রিস্টি। পর পর ছয় পয়েন্ট পান তিনি। দেখে মনে হচ্ছিল একটু চাপে রয়েছেন লক্ষ্য। যদিও লড়াই ছাড়েননি তিনি। সেই পরিস্থিতি থেকে ফিরতে শুরু করেন। নিজের শক্তি অনুযায়ী খেলছিলেন লক্ষ্য। ক্রিস্টিকে বাধ্য করছিলেন নেটে খেলতে। তাতে পয়েন্ট নষ্ট করেন ইন্দোনেশিয়ার খেলোয়াড়।

প্রথম গেমে একটা সময় ১৭-১৮ পয়েন্টে পিছিয়ে ছিলেন লক্ষ্য। সেখান থেকে পর পর চারটি পয়েন্ট জেতেন লক্ষ্য। ক্রিস্টি ভাবতে পারেননি, এ ভাবে প্রতিপক্ষ ফিরবেন। ২৮ মিনিটের লড়াইয়ে ২১-১৮ পয়েন্টে প্রথম গেম জেতেন লক্ষ্য।

দ্বিতীয় গেমে অনেক বেশি সাবলীল দেখাচ্ছিল লক্ষ্যকে। ক্রিস্টিও সুবিধা করে দেন তাঁকে। যত না লক্ষ্য ভাল খেলছিলেন, তার থেকে ক্রিস্টি আনফোর্সড এরর বেশি করছিলেন। বার বার স্ম্যাশ করতে গিয়ে নেটে মারছিলেন। কোর্টের বাইরেও স্ম্যাশ পড়ছিল। ফলে পিছিয়ে পড়েন তিনি। এক বার এগিয়ে যাওয়ার পরে লক্ষ্যকে আর আটকানো যায়নি। ২৩ মিনিটে ২১-১২ পয়েন্টে দ্বিতীয় গেম জিতে ম্যাচ জিতে যান তিনি।

বৃহস্পতিবারই প্রি-কোয়ার্টার ফাইনাল খেলতে নামবেন লক্ষ্য। পদকের স্বপ্ন সত্যি করতে অন্তত আরও তিনটি ম্যাচ জিততে হবে ভারতের ব্যাডমিন্টন তারকাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE