Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Arjun Babuta

‘আশা ক্রমশ শেষ হয়ে যাচ্ছে’, দেশে ফিরে পঞ্জাব সরকারকে নিশানা অলিম্পিক্সে পদক ফস্কানো অর্জুনের

অল্পের জন্য অলিম্পিক্সে পদক হাতছাড়া হয়েছে অর্জুন বাবুতার। দেশে ফিরে পঞ্জাব সরকারকে নিশানা করেছেন তিনি। শুটারের অভিযোগ, পঞ্জাব সরকার তাঁদের প্রয়োজনীয় সাহায্য করে না।

sports

অর্জুন বাবুতা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ২৩:০৭
Share: Save:

১০ মিটার এয়ার রাইফেল প্রতিযোগিতায় চতুর্থ স্থানে শেষ করেছেন তিনি। অল্পের জন্য ফস্কেছেন পদক। দেশে ফিরে ভারতীয় শুটার অর্জুন বাবুতা নিশানা করেছেন পঞ্জাব সরকারকে। তাঁর অভিযোগ, পঞ্জাব সরকার তাঁদের প্রয়োজনীয় সাহায্য করে না। ধীরে ধীরে আশা শেষ হয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

ইভেন্ট শেষ হওয়ার পরে দেশে ফিরে এসেছেন অর্জুন। ২৫ বছর বয়সি শুটারের অভিযোগ, চাকরি ও অন্য সাহায্য রাজ্য সরকারের কাছে পাননি তিনি। অর্জুন বলেন, “রাজ্য সরকারের কাছে কোনও সাহায্য পাইনি। ২০২২ সালে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান ও ক্রীড়ামন্ত্রী গুরমিত সিংহ আমাকে চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু সেই চাকরি এখনও পাইনি। চিঠি লিখেছিলাম। কোনও জবাব পাইনি। প্রত্যেকের কাছেই আর্থিক নিরাপত্তা খুব গুরুত্বপূর্ণ। আশা করছি ওঁরা আমার পরিশ্রমের দাম দেবেন।”

অর্জুন অভিযোগ করেছেন, পঞ্জাবে খেলাধুলোর মানের অবনতির দায় পুরোপুরি সরকারের। তিনি বলেন, “সরকার বদলাচ্ছে। কিন্তু দাবি পূরণ হচ্ছে না। আশা ধীরে ধীরে শেষ হয়ে যাচ্ছে। বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী সেই রাজ্যের ক্রীড়াবিদদের পাশে দাঁড়ান। কিন্তু পঞ্জাবের মুখ্যমন্ত্রী কিছু করেননি। এমনকি, আমাদের স্বাগত জানাতে বিমানবন্দরেও আসেননি। এই রাজ্যে খেলাধুলোর মানের অবনতির পুরো দায় মন্ত্রীদের।”

১০ মিটার এয়ার রাইফেল প্রতিযোগিতায় পদকের আশা ছিল অর্জুনকে ঘিরে। ভাল শুরু করেছিলেন তিনি। একটা সময় দ্বিতীয় স্থানে ছিলেন। কিন্তু শেষ দিকে পিছিয়ে পড়েন অর্জুন। শেষ পর্যন্ত চতুর্থ স্থানে শেষ করতে হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arjun Babuta Paris Olympics 2024 Indian Contingent
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE