Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Vinesh Phogat

বিনেশ কি শেষ পর্যন্ত হার মেনে নিলেন? রুপোর আবেদন খারিজের পরে প্রথম পোস্ট কুস্তিগিরের

আন্তর্জাতিক ক্রীড়া আদালতে বিনেশ ফোগাটের রুপোর আবেদন খারিজ হয়েছে। তার পরে প্রথম পোস্ট করেছেন ভারতীয় কুস্তিগির। তিনি কি হার মেনে নিয়েছেন?

sports

কুস্তির ম্যাটে দু’চোখ ঢেকে শুয়ে রয়েছেন বিনেশ ফোগাট। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ১৮:৫৭
Share: Save:

শেষ পর্যন্ত কি হার মেনে নিলেন বিনেশ ফোগাট? আর কি লড়াই করার শক্তি নেই তাঁর? আন্তর্জাতিক ক্রীড়া আদালতে বিনেশের রুপোর আবেদন খারিজ হয়েছে। তার পরে প্রথম পোস্ট করেছেন ভারতীয় কুস্তিগির। সেই পোস্ট থেকেই এই ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

বিনেশ নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ছবি দিয়েছেন। সেখানে দেখা যাচ্ছে, ম্যাচে শুয়ে রয়েছেন তিনি। প্যারিস অলিম্পিক্সে ৫০ কেজি বিভাগের প্রথম ম্যাচে গত বারের সোনাজয়ী জাপানের উই সুসাকিকে হারান বিনেশ। তার পরে ম্যাচে শুয়ে কাঁদেন তিনি। সেই ছবিই সমাজমাধ্যমে দিয়েছেন বিনেশ। দেখা যাচ্ছে, দু’হাত দিয়ে চোখ ঢেকে রয়েছেন তিনি।

পোস্টে কিছু লেখেননি বিনেশ। কিন্তু গায়ক বি প্রাকের একটি গান সেখানে চলছে। সেই গানের একটি লাইন, ‘দিল টুটা রহ গয়া।’ অর্থাৎ, মনটা ভেঙেই গেল। রুপোর আবেদন খারিজ হয়ে যাওয়ায় মন ভেঙেছে বিনেশের। সেই কথাই কি আরও এক বার বোঝালেন ভারতীয় কুস্তিগির? সেই ইঙ্গিতই পাওয়া যাচ্ছে।

প্যারিস অলিম্পিক্সে ১০০ গ্রাম ওজন বেশি থাকায় ৫০ কেজি বিভাগের ফাইনাল খেলতে পারেননি বিনেশ। তাঁকে বাতিল করা হয়েছে। রুপোর দাবি নিয়ে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে অভিযোগ করেছিলেন ভারতীয় কুস্তিগির। সেই দাবি খারিজ হয়েছে। এই সিদ্ধান্তের আগেই অবশ্য কুস্তি থেকে অবসর ঘোষণা করেছেন বিনেশ।

অন্য বিষয়গুলি:

Vinesh Phogat Paris Olympics 2024 Wrestling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE