Advertisement
০৪ জুলাই ২০২৪
Badminton Player Dies in Court

খেলতে খেলতে মৃত্যু চিনের ১৭ বছর বয়সি ব্যাডমিন্টন খেলোয়াড়ের, ভেঙে পড়লেন সিন্ধু

খেলতে খেলতে কোর্টেই মৃত্যু হয়েছে চিনের ব্যাডমিন্টন খেলোয়াড় ঝাং ঝিজিয়ের। ১৭ বছর বয়সি খেলোয়াড়ের মৃত্যুতে ভেঙে পড়েছেন পিভি সিন্ধু।

sports

ঝাং ঝিজিয়ে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ০০:২৭
Share: Save:

খেলতে খেলতে কোর্টেই আচমকা অসুস্থ হয়ে পড়েন চিনের ব্যাডমিন্টন খেলোয়াড় ঝাং ঝিজিয়ে। হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। চিকিৎসকেরা পরীক্ষা করে জানান, মৃত্যু হয়েছে তাঁর। ১৭ বছর বয়সি খেলোয়াড়ের মৃত্যুতে ভেঙে পড়েছেন ভারতের ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু।

সোমবার ইন্দোনেশিয়ায় এশিয়া জুনিয়র চ্যাম্পিয়নশিপে খেলছিলেন ঝাং। প্রথম গেমে ১১-১১ পয়েন্ট থাকাকালীন কোর্টে হঠাৎ পড়ে যান তিনি। প্রথমে তাঁকে সেখানে চিকিৎসা করা হয়। তার পর অ্যাম্বুল্যান্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর। ঠিক কী কারণে তরুণ খেলোয়াড়ের মৃত্যু হয়েছে তা এখনও জানা যায়নি।

এশিয়া ও ইন্দোনেশিয়ার ব্যাডমিন্টন সংস্থা একটি যৌথ বিবৃতিতে জানিয়েছে, “চিনের সিঙ্গলস ব্যাডমিন্টন খেলোয়াড় ঝাং ঝিজিয়ে খেলা চলাকালীন কোর্টে পড়ে যান। তাঁকে প্রথমে মেডিক্যাল দল পরীক্ষা করে দেখে। তার পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তার পরেও তাঁকে বাঁচানো যায়নি। বিশ্ব ব্যাডমিন্টন এক তরুণ প্রতিভা হারাল।”

চলতি বছরই ডাচ জুনিয়র আন্তর্জাতিক প্রতিযোগিতায় সিঙ্গলসে চ্যাম্পিয়ন হয়েছিলেন ঝাং। ভাল খেলছিলেন তিনি। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছে চিনের ব্যাডমিন্টন সংস্থাও। তাঁর স্মৃতিতে চিনের বাকি খেলোয়াড়েরা কালো আর্মব্যান্ড পরে খেলবেন বলে জানানো হয়েছে।

ভেঙে পড়েছেন সিন্ধু। দুঃখপ্রকাশ করেছেন তিনি। ভারতের হয়ে জোড়া অলিম্পিক্স পদকজয়ী তারকা নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে লেখেন, “এই খারাপ সময়ে ঝাং ঝিজিয়ের পরিবারকে সমবেদনা জানাই। বিশ্ব এক দারুণ প্রতিভা হারাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE