Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
ISL 2024-25

শেষ ৯ মিনিটে তিন গোল! ঘরের মাঠে হার কেরলের, আইএসএলে চমক দিল পঞ্জাব

কেরল ব্লাস্টার্সকে রবিবার কোচির মাঠে ২-১ গোলে হারিয়ে দিল তারা। ৯ মিনিটের মধ্যে তিনটি গোল হল ম্যাচে। শেষবেলার গোলে ম্যাচ জিতে নিল পঞ্জাব।

Punjab FC

গোলের পর উৎসব পঞ্জাব এফসির ফুটবলারদের। ছবি: আইএসএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ২৩:১৩
Share: Save:

কেরল ব্লাস্টার্স - ১, পঞ্জাব এফসি - ২

চমকে দিল পঞ্জাব এফসি। কেরল ব্লাস্টার্সকে রবিবার কোচির মাঠে ২-১ গোলে হারিয়ে দিল তারা। ৯ মিনিটের মধ্যে তিনটি গোল হল ম্যাচে। শেষবেলার গোলে ম্যাচ জিতে নিল পঞ্জাব ।

২০২২-২৩ মরসুমে আই লিগ জিতেছিল পঞ্জাব। সেই কারণে ২০২৩-২৪ মরসুমে তারা আইএসএল খেলার যোগ্যতা অর্জন করে। অষ্টম স্থানে শেষ করেছিল তারা গত মরসুমে। আর এই মরসুমে লিগ শুরু করল কেরলকে হারিয়ে। ঘরের মাঠে কেরলের জয় দেখতে মাঠ ভরিয়ে ছিলেন সমর্থকেরা। কিন্তু পঞ্জাবের বিরুদ্ধে হেরে ঘরে ফিরতে হল তাঁদের। সমর্থকদের মুখের হাসি উড়িয়ে দিলেন ফিলিপ মিরজ়লজ্যাক। ৯৫ মিনিটের মাথায় জয়ের গোল করেন তিনি।

৮৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে পঞ্জাবকে এগিয়ে দিয়েছিলেন লুকা মাজসেন। কিন্তু সংযুক্তি সময়ে কেরলের হয়ে সমতা ফেরান জেসুস জিমিনেজ়। ১-১ ভাবেই ম্যাচ শেষ হওয়ার সম্ভাবনা দেখা গিয়েছিল। কিন্তু শেষ গোলটি করেন ফিলিপ। যা পঞ্জাবের সমর্থকদের মুখে হাসি ফিরিয়ে আনে।

পঞ্জাব কোচ পানাজিয়োতিস ডিলেম্পেরিস ৪-৩-৩ ছকে দল সাজিয়েছিলেন। শুরু থেকেই আক্রমণের চেষ্টায় ছিল পঞ্জাব। কিন্তু মাঝমাঠেই বল বেশি ছিল। বাঁদিক থেকে নিহাল সুদিশ তাঁর পুরনো ক্লাবের বিরুদ্ধে আক্রমণ সাজানোর চেষ্টা করছিলেন। কিন্তু সে ভাবে সফল হতে পারেননি। সুযোগ তৈরি করতে ব্যর্থ হয় কেরলও। ৮৫ মিনিট পর্যন্ত কোনও দলই গোলের মুখ খুলতে পারেনি। শেষ পর্যন্ত ম্যাচ জিতে নেয় পঞ্জাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2024-25 Punjab FC Kerala Blasters FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE