Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
La Liga 2024-25

১৭ বছর বয়সেই নায়ক, বার্সেলোনার হয়ে জোড়া গোল ইয়ামালের

১০ বছর আগে ইয়ামালের প্রতিভার হদিস পেয়েছিল বার্সেলোনা। সেই সময়ই তাঁকে নিজেদের ক্লাবে নিয়ে এসেছিল তারা। বার্সার অ্যাকাডেমিতে শুরু হয় তাঁর ফুটবল পাঠ।

Lamine Yamal

বার্সেলোনার হয়ে জোড়া গোল লেমিন ইয়ামালের। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৪
Share: Save:

লা লিগায় বার্সেলোনার জয়ের ধারা চলছে। এখনও পর্যন্ত অপরাজিত লিয়োনেল মেসির পুরনো ক্লাব। পাঁচটি ম্যাচে জিতে ১৫ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে বার্সেলোনা। রবিবার জোড়া গোল করলেন লামিন ইয়ামাল। ১৭ বছরের বয়সেই জাত চেনাতে শুরু করে দিয়েছেন স্প্যানিশ ফুটবলারটি। জিরোনার বিরুদ্ধে ৪-১ গোলে জিতল বার্সেলোনা।

৩০ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন ইয়ামাল। জিরোনার ডিফেন্ডার ডেভিড লোপেজকে কাটিয়ে গোলরক্ষক পাওলো গাজানিগাকে টপকে গোল করেন তিনি। ৭ মিনিটের মধ্যে ব্যবধানে বৃদ্ধি করেন ইয়ামালই। এই প্রথম বার বার্সার জার্সিতে একই ম্যাচে দু’টি গোল করলেন তিনি।

প্রথমার্ধ শেষ হয় ২-০ গোলেই। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করেন দানি অলমো। ৬৪ মিনিটে গোল করেন পেদ্রো। ৪-০ গোলে এগিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু ৮০ মিনিটের মাথায় একটি গোল শোধ করে জিরোনা। পরিবর্ত হিসাবে নামা ক্রিস্টিয়ান স্টুয়ানি গোল করেন। ম্যাচ শেষ হয়ে ৪-১ গোলে।

১০ বছর আগে ইয়ামালের প্রতিভার হদিস পেয়েছিল বার্সেলোনা। সেই সময়ই তাঁকে নিজেদের ক্লাবে নিয়ে এসেছিল তারা। বার্সার অ্যাকাডেমিতে শুরু হয় তাঁর ফুটবল পাঠ। ২০২৩ সালে বার্সেলোনা বি দলে সুযোগ পান ইয়ামাল। সেই বছরই তাঁকে সিনিয়র দলেও খেলানো হয়। স্পেনের হয়ে ইতিমধ্যেই ১৬টি ম্যাচ খেলেছেন ইয়ামাল। দেশের জার্সিতে তিনটি গোলও করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

La Liga 2024-25 Lamine Yamal Barcelona FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE